মাহমুদুলের সেঞ্চুরিতে টানা তিন ম্যাচ জিতে গ্রুপসেরা বাংলাদেশ যুবারা

0

সেমিফাইনালের টিকিট আগেই নিশ্চিত হওয়া বাংলাদেশ যুবদলকে টানা তৃতীয় জয় এনে দিলেন মাহমুদুল হাসান। তাতে করে এবার যুবারা ছিনিয়ে নিল অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের গ্রুপ সেরার তকমা। সংযুক্ত আরব আমিরাত ও নেপালকে আগেই হারিয়েছে জুনিয়র টাইগাররা। গ্রুপের শেষ ম্যাচে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির সুবাদে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে গ্রুপ পর্বের লড়াইয়ে অজেয় থেকে গেল গ্রুপ চ্যাম্পিয়ন লাল-সবুজ শিবির।

শ্রীলঙ্কার মোরাতুয়ায় টস জিতে ব্যাট হাতে মাঠে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান তোলে বাংলাদেশ। জবাবে ৪৭.৪ ওভারে ২৩১ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলে তিন ম্যাচে তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে সবার ওপরে এখন বাংলার দামাল ছেলেরা।

ম্যাচের শুরুতে দলীয় ৩০ রানের মাথায় ধাক্কা খেলেও ওপেনার মাহমুদুল হাসান জয়ের ব্যাটিং দৃঢ়তায় এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। ১৪০ বলে ১২ চার আর ২ ছক্কায় ১২৬ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন ম্যাচ সেরা মাহমুদুল। অর্ধ-শতক পূর্ণ করে সাজঘরে ফেরেন তৌহিদ হৃদয়। তৃতীয় উইকেটে দুজনে মিলে ১২১ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের ভিত গড়ে দেন।

৫৪ রান দিয়ে শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্কা নেন ৩ উইকেট। ২টি উইকেট নেন আসিয়ান ড্যানিয়েল। তিনি খরচ করেন ৩৯ রান।

জয়ের জন্য মাঠে নেমে শ্রীলঙ্কার কোনো ব্যাটসম্যানই হাফ-সেঞ্চুরি পাননি। সর্বোচ্চ ৪২ করেন রোহান সানজয়া। ক্যাপ্টেন নিপুন ধনাঞ্জয়া ৩৬, আহান উইকরামাসিংহে ৩৩ ও কামিল মিশারা ৩৩ করেন। বাংলাদেশের হয়ে ৪৯ রানে ৩ উইকেট শিকার করেন রাকিবুল হাসান। ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও আশরাফুল ইসলাম।

১২ সেপ্টেম্বর শেষ চারের লড়াইয়ে বাংলাদেশ মোকাবেলা করবে আফগানিস্তানকে। অন্য সেমি-ফাইনালে ভারত খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। সেরা দুই দলকে নিয়ে ফাইনাল হবে ১৪ সেপ্টেম্বর।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ২৭৩/৭, ৫০ ওভার (মাহমুদুল ১২৬, হৃদয় ৫০; মাদুশঙ্কা ৩/৫৪ ও ড্যানিয়েল ২/৩৯)
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ২৩১/১০, ৪৭.৪ ওভার (রোহান ৪২, পেরেরা ৩৬, কামিল ৩৩, আহান ৩৩; রাকিবুল ৩/৪৯, শরিফুল ২/৫০ ও আশরাফুল ২/৪৭)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪২ রানে জয়ী

Loading...
আরও পড়ুন