আক্রান্ত
২০২৭৭
সুস্থ
১৫৮০১
মৃত্যু
৩০১

মাসে ১৫ জিবি ডাটা পেতে চবি শিক্ষার্থীদের যা করতে হবে, শেষ সময় ১৭ অক্টোবর

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি মাসে ১৫ জিবি ইন্টারনেট ডাটা বিনামূল্যে দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ, সেটা নিতে শিক্ষার্থীদের মানতে হবে কিছু নিয়ম। শনিবার (১৭ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত অনলাইনেই পূরণ করা যাবে রেজিস্ট্রেশন ফর্ম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে উপস্থিতি বাড়াতে প্রতি মাসে ১৫ জিবি ইন্টারনেট ডাটা বিনামূল্যে দেওয়ার এ সিদ্ধান্ত নেয় প্রশাসন। মোবাইল অপারেটর রবি সিমের মাধ্যমে এ সেবা পাবে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে এ বিষয়ে রবির চুক্তি হয়েছে। শিক্ষকরাও এ সুবিধা পাচ্ছেন।

শিক্ষার্থীদের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুগল ফর্মের মাধ্যমে রেজিস্ট্রেশন বা তথ্য সংগ্রহ করছে। চবি শিক্ষার্থীরা forms.gle/myynHvy6f7RBxCtG7 এই লিংকে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে পারবেন। রেজিস্ট্রেশন করা যাবে আগামী ১৭ অক্টোবর দুপুর ১২টা পর্যন্ত।

সোমবার (১২ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীরা যেভাবে এই বিনামূল্যের ডাটা সুবিধা পেতে পারেন তা জানিয়ে দেওয়া হয়।

রেজিস্ট্রেশনের শর্ত ও নিয়মাবলী—
১. সুবিধাটি ভোগ করার জন্য সবার প্রথমে শিক্ষার্থীদের দরকার হবে একটি রবি অথবা এয়ারটেল সিম।
২. শুধু বর্তমান শিক্ষার্থীরাই এই সুবিধা ভোগ করতে পারবেন।
৩. একজন শিক্ষার্থী মাত্র একটি সিমে রেজিস্ট্রেশন করতে পারবেন।
৪. নির্ধারিত ডাটা দিয়ে ব্যবহার করা যাবে শুধু চবি ওয়েবসাইট, বিডিরেন জুম, গুগল ড্রাইভ, হোয়াটসঅ্যাপ, জিমেইল, হটমেইল এবং ইয়াহু।
৫. প্রথম মাসের অব্যবহৃত ডাটা পরবর্তী মাসে যুক্ত হবে। তবে কোনও শিক্ষার্থী যদি একেবারেই প্যাক ব্যবহার না করে তবে পরবর্তী প্যাকটির জন্য তার নম্বর বিবেচনা করা হবে না।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। গত ৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনলাইনে ক্লাস নেওয়া শুরু করে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm