আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

মাশরাফির ‘বুকে ব্যথা’, যেতে পারেন হাসপাতালে

0
high flow nasal cannula – mobile

অসুস্থতা কিংবা ইনজুরি মাশরাফি বিন মর্তুজার জন্য নতুন কিছু নয়। কতবার এসব জয় করে বীরের মতো মাঠে ফিরেছেন তার হিসেব নেই। কিন্তু করোনা এমন একটি ভাইরাস জণিত অসুখ যেটির কোন নির্দিষ্ট চিকিৎসা নেই। তাই করোনা আক্রান্ত কেউ কোন ধরণের শারীরিক সমস্যা অনুভব করলে দ্রুত ছুটেন ডাক্তারের পানে। সোমবার (২২ জুন) দুপুর গড়ানোর আগে হঠাৎ গুঞ্জন, সন্ধ্যা নাগাদ হাসপাতালে নেয়া হতে পারে দেশের ক্রিকেটের এ জীবন্ত কিংবদন্তিকে। তাহলে কি করোনা আক্রান্ত মাশরাফির অবস্থা ভালো নয়?

যোগাযোগ করা হলে হাসপাতালে স্থানান্তর নিয়ে আসলে দু ধরনের বক্তব্য পাওয়া যাচ্ছে। একটি সূত্র জানিয়েছে, হঠাৎ বুকে ব্যথা দেখা দেওয়ায় মাশরাফিকে হাসপাতালে স্থানান্তরের চিন্তাভাবনা চলছে। আরেকটি সূত্র বলছে, যেহেতু মাশরাফির অল্পবিস্তর অ্যাজমার সমস্যা রয়েছে তাই চিকিৎসক তাকে পরামর্শ দিয়েছে বুকের ও অন্যান্য কিছু রুটিন টেস্ট করাতে। একটি নির্ভরযোগ্য সুত্র নিশ্চিত করেছে, সেই টেস্ট করাতেই সন্ধ্যায় হাসপাতালে যেতে পারেন মাশরাফি।

হাসপাতালে যদি যানই তাহলে কোন হাসপাতালে যাবেন মাশরাফি?- তা নিয়েও শোনা যাচ্ছে দু’রকম খবর। এক পক্ষ বলছে কম্বাইন্ড মিলিটারি হাসাপাতালে (সিএমএইচ) নেয়া হবে। অপরপক্ষের দাবি শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার হাসপাতালে যেতে পারেন মাশরাফি।

তবে এটা ঠিক মাশরাফির আগে থেকেই কিছুটা অ্যাজমার সমস্যা রয়েছে। খেলোয়াড়ি জীবনে বহুদিন তাকে প্র্যাকটিসের সময় ব্যাগে ইনহেলার বহন করতেও দেখা গেছে। কাজেই বাড়তি সতর্কতার কারণেই হয়তো পরীক্ষা নিরীক্ষার জন্য হাসপাতালে যেতে পারেন জাতীয় দলের এ সফলতম অধিনায়ক।

মাশরাফির ছোট ভাই মোরসালিন বিন মুর্তজাও গণমাধ্যমের কাছে সেটি স্বীকার করেছেন। তিনি বলেছেন, ‘ভাইয়ের অ্যাজমার সমস্যা আগে থেকেই আছে। তার পরও শারীরিক অবস্থার অবনতি হয়নি। এখন পর্যন্ত স্থিতিশীল, বলার মতো কোনও উপসর্গ নেই। করোনা হলে যেটা হয় বুকে চাপ ও শ্বাসকষ্টের মতো সমস্যা হয় সেটা হয়নি। তবে ভাইয়ার যেহেতু অ্যাজমার সমস্যা আছে তাই আমরা এটা নিয়ে শঙ্কিত ছিলাম। কিন্তু এই মুহূর্তে সামান্য কাশি ও শরীর ব্যথা রয়েছে। আপাতত ভাইয়াকে নিয়ে চিন্তার কিছু নেই।’

করোনার উপসর্গ থাকায় গত শুক্রবার (১৯ জুন) পরীক্ষা করিয়েছিলেন মাশরাফি। শনিবার দুপুরে জানতে পারেন তিনি কোভিড-১৯ ‘পজিটিভ। করোনায় আক্রান্ত হওয়ার দিন-ই নিজের ভেরিফাইড ফেইসবুক পেজে সবার কাছে দোয়া চেয়ে লিখেছিলেন, ‘আজকে আমার রেজাল্ট COVID-19 পজিটিভ এসেছে। সবাই আমার জন্যে দোয়া করবেন, যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি। আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি এবং প্রয়োজনীয় বিধিনিষেধ মেনে চলছি।’

মাশরাফির সঙ্গে ছোট ভাই মোরসালিন ও তার স্ত্রী থাকেন। করোনা নিয়ে কিছুটা দ্বিধায় থাকায় অন্য বাসায় উঠেছেন তার ছোট ভাই মোরসালিন। রোববার (২১ জুন) তিনি এবং তার স্ত্রীও করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন।

এদিকে মাশরাফির করোনা পজিটিভের খবর জানলেও মাশরাফির চিকিৎসার ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী কিছু জানেন না। এই পরীক্ষা নিরীক্ষার জন্য নাকি সত্যিই বুকে ব্যথা? আসলে কোন কারণে মাশরাফি হাসপাতালে যাবেন- তা নিশ্চিত জানাতে পারেননি দেবাশিষ চৌধুরী।

বিসিবির প্রধান চিকিৎসক জানান, ‘আসলে মাশরাফির চিকিৎসার ব্যাপারে স্বয়ং বোর্ড সভাপতি কথা বলছেন। মাশরাফি হাসপাতালে ভর্তি হবে, এমন খবর জানা নেই আমার।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm