s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

‘মানবিক যোদ্ধা’ চমেকের বিশেষজ্ঞ চিকিৎসক সন্দীপন দাশ আর নেই

0

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সন্দীপন দাশ আর নেই। সোমবার (১৬ আগস্ট) নগরীর ইম্পেরিয়াল হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

৫৩ বছর বয়সী সন্দীপন কিডনি জটিলতার পাশাপাশি শরীরে সোডিয়াম ঘাটতি, মস্তিষ্কের স্নায়ুর কার্যকারিতা হ্রাস পাওয়া, ডায়াবেটিকসসহ বেশকিছু জটিলতায় ভুগছিলেন। তাছাড়া, ডা. সন্দীপন দাশ গত বছর কোভিডে আক্রান্ত হয়েছিলেন। কোভিড নেগেটিভ হবার পর পুরো সুস্থ হওয়ার আগেই রোগীদের সেবায় ফিরে তিনি আলোচনায় আসেন এই মানবিক যোদ্ধা।

ইম্পেরিয়াল হাসপাতালের অ্যাকাডেমিক কো-অর্ডিনেটর ড. একেএম আরিফ উদ্দিন জানান, ‘মাল্টি অরগান ফেইলিওর হওয়ায় তার মৃত্যু হয়েছে।’

‘মানবিক যোদ্ধা’ চমেকের বিশেষজ্ঞ চিকিৎসক সন্দীপন দাশ আর নেই 1
করোনার ধকল কাটিয়ে উঠার আগেই নিজ হাতে ক্যানোলা নিয়েই রোগীর সেবায় ব্যস্ত ডা. সন্দীপন দাশ

ডা. সন্দীপনের প্যানক্রিয়াটাইটিসের সমস্যা দেখা দিয়েছিল। প্রথমে তাকে রোববার ম্যাক্স হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ইস্পেরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই সোমবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। মূলত কিডনি রোগের জন্য তিনি যেসব ওষুধ খেতেন এর থেকে তাঁর প্যানক্রিয়াটাইটিসের সমস্যা দেখা দেয়। সেই সঙ্গে শারীরিক নানা জটিলতার কারণেই তাঁর মৃত্যু হয় বলে জানান চিকিৎসকরা।

ডা. সন্দীপন দাশ একজন সংস্কৃতিকর্মীও ছিলেন। তিনি ভালো বেহালা ও তবলা বাজাতে পারতেন। গানের প্রতি তার ছিল অন্যরকম টান। সদা হাস্যোজ্জ্বল এ ডাক্তার করোনাকালেও নিয়মিত রোগী দেখেছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের ২৯তম ব্যাচের ছাত্র ছিলেন।

সন্দীপন দাশ মা, বাবা, চিকিৎসক স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm