মাদারবাড়িতে নৌ কর্মকর্তার শরীরে করোনা, ভবন লকডাউন

নৌপরিবহন অধিদপ্তরের এক কর্মকর্তা রাজবাড়িতে করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় চট্টগ্রাম নগরীতে তার পরিবারের বাসস্থান লকডাউন করা হয়েছে। তিনি রাজবাড়িতে নমুনা দিয়ে মাদারবাড়িতে এসে অবস্থান করছিলেন। তার শরীরে করোনা শনাক্ত হলে পরিবারের পক্ষ থেকে সিভিল সার্জন কার্যালয়ে যোগাযোগ করে বিষয়টি জানানো হলে প্রশাসন এই ব্যবস্থা গ্রহণ করে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চট্টগ্রামের মাদারবাড়ির ৫০ বছর বয়স্ক এক ব্যক্তি নৌপরিবহন অধিদপ্তরে রাজবাড়ি জেলায় কর্মরত। ২২ এপ্রিল তিনি জ্বর আক্রান্ত হলে করোনা টেস্টের জন্য স্যাম্পল দিয়ে তিনি চট্টগ্রাম চলে আসেন। আসার আগে বাড়ির মালিককে বলে তিনি এক কক্ষের আলাদা ঘরের ব্যবস্থা করেন। চট্টগ্রাম এসে যথারীতি তিনি ওই কক্ষে অবস্থান করেন। রোববার (২৬ এপ্রিল) রাজবাড়িতে তার সেই করোনা টেস্টের ফলাফল পজিটিভ আসায় উনার ছেলে আমাকে ফোন করে বিষয়টি জানান। আমরা উনাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এসেছি। স্থানীয় প্রশাসন ওই বাড়িটি লকডাউনের ব্যবস্থা করেছেন।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ফজলুর রহমান ফারুকী বলেন, দুপুরে মাদারবাড়ি আবু জাফর কমিশনার গলিতে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। আপাতত তার অবস্থান করা বাড়িটি লকডাউন করা হয়েছে। সংক্রমণের মাত্রা বিচারে প্রশাসন পুরো গলিও লকডাউন করতে পারে।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!