s alam cement
আক্রান্ত
৩২০৭৭
সুস্থ
৩০০৫৯
মৃত্যু
৩৬৬

মাত্র ৩ ঘণ্টার ফারাক, আমেরিকায় করোনায় মারা গেলেন চট্টগ্রামের প্রবাসী পিতা-পুত্র

0

মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে করোনা আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পিতা-পুত্রের মৃত্যু হয়েছে। ব্রুকলিনে ফ্লাটবুশ এলাকায় বসবাসরত চট্টগ্রামের সন্দ্বীপের বাউরিয়ার সন্তান ইঞ্জিনিয়ার খায়রোজ্জামান (৭৫) এবং তার পুত্র আবুল বাশার পান্না (৪৭) তিন ঘণ্টার ব্যবধানে শনিবার (১৯ ডিসেম্বর) সকালে মৃত্যুবরণ করেন।

যুক্তরাষ্ট্রে চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সেক্রেটারি আশরাব আলী খান লিটন পরিবারের উদ্ধৃতি দিয়ে আরও জানান, বেশ কয়েক বছর আগে তারা লিবিয়া থেকে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। তাদের পরিবারের অপর সদস্যরাও করোনা আক্রান্ত।

আবুল বাশার পান্না ছিলেন সার্টিফাইয়েড পাবলিক একাউন্ট্যান্ট (সিপিএ)। পিতা-পুত্রের করোনায় আক্রান্ত হওয়া প্রসঙ্গে উত্তর আমেরিকাস্থ সন্দ্বীপ এসোসিয়েশনের সভাপতি আশরাফ হোসেন জানান, থ্যাঙ্কসগিভিং ডে-তে তারা পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়ায় একটি পার্টিতে যোগদানের জন্যে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরই আক্রান্ত হয় পরিবারের সকলেই। অথচ প্রশাসন ও স্বাস্থ্য-বিশেষজ্ঞরা বারবার অনুরোধ করেছিলেন থ্যাঙ্কসগিভিং ডে’র আয়োজন এড়িয়ে চলার জন্যে।

এর আগে ১৩ ডিসেম্বর করোনায় মারা যান লং আইল্যান্ডের নর্থ শোর এলএইজের প্যাথোলজিক্যাল বিভাগের ভাইস চেয়ারপার্সন ডা. তৌফিকুল ইসলাম (৬১)। তিনি স্ত্রী ও সন্তান রেখে গেছেন। তৌফিকুল নিউইয়র্ক কমিউনিটির প্রিয় মুখ ছিলেন।

Din Mohammed Convention Hall

করোনায় সংক্রমিত হয়ে শতাধিক প্রবাসী নিউইয়র্ক নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। অনেকে ঘরে থেকে চিকিৎসা নিচ্ছেন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে ৯ হাজার ৯১৯ জনের নতুন করে সংক্রমিত হওয়ার কথা জানানো হয় গতকাল শনিবার। সংক্রমণের হার ৫ দশমিক ১৮ শতাংশ বলে অঙ্গরাজ্যের প্রতিবেদনে জানানো হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm