s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

মাতৃভাষা দিবসে শহীদ মিনার যেতে মানতে হবে সিএমপির ১০ নির্দেশনা

0

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুষ্ঠু ব্যবস্থাপনার স্বার্থে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ১০ দফা নির্দেশনা দেয়া হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে এবারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এক সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ জন সদস্যকে পুষ্পস্তবক অর্পন করতে যাওয়ার নির্দেশনা দিয়েছে সিএমপি।

নগর পুলিশের পক্ষ থেকে দেয়া এই ১০ নির্দেশনার মধ্যে ৩টি ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কিত ও বাকি ৭টি স্বাস্থ্যবিধি ও নিরাপত্তা সম্পর্কিত।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সিএমপির জনসংযোগ বিভাগ থেকে এই ১০ নির্দেশনার কথা জানানো হয়েছে।

সিএমপির দেয়া নির্দেশনার মধ্যে ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কিত নির্দেশনা সমূহ হলো- ২০ ফেব্রুয়ারি রাত ৯টা হতে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত সোনালী ব্যাংক (লালদিঘী), জহুর হকার্স মার্কেট, আমতল, তিনপুল, সিনেমা প্যালেস, বোস ব্রাদার্স ও বৌদ্ধ মন্দির এলাকা হয়ে শহীদ মিনার এলাকার দিকে (ভিআইপি গাড়ি ব্যতীত) সকল ধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকবে। শহীদ মিনারে আগত সকল শ্রদ্ধা নিবেদকারীগণ সিনেমা প্যালেস মোড় হতে পায়ে হেঁটে শহীদ মিনারে প্রবেশ করবেন এবং শ্রদ্ধা নিবেদন শেষে সকলে পায়ে হেঁটে শহীদ মিনার হতে রাইফেল ক্লাবের সামনের রাস্তা দিয়ে বের হয়ে যাবেন।

Din Mohammed Convention Hall

অন্যদিকে, স্বাস্থ্যবিধি ও নিরাপত্তা নির্দেশনা সমূহ হলো- শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে প্রতি সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ জন প্রতিনিধি উপস্থিত থাকবেন। পুষ্পস্তবক অর্পণের ক্ষেত্রে ব্যক্তি পর্যায়ে একসাথে সর্বোচ্চ ২জন উপস্থিত থাকবেন। শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সকলের জন্য মাস্ক পড়া বাধ্যতামূলক, প্রয়োজনে দায়িত্বরত স্কাউট/গার্লস গাইড/রোভার/স্বেচ্ছাসেবক থেকে শহীদ মিনারে আগত ব্যক্তিরা হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সংগ্রহ করবেন। যে কোন ধরণের ব্যাগ বা সন্দেহজনক বস্তু নিয়ে শহীদ মিনার প্রাঙ্গনে প্রবেশ করা যাবে না এবং শহীদ মিনার প্রাঙ্গন থেকে ঘোষিত সকল ধরণের নির্দেশনাসমূহ মেনে চলতে হবে।

এআরটি/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm