আক্রান্ত
২৯৪৩
সুস্থ
২২৪
মৃত্যু
৭৫

মাটিরাঙ্গায় শর্টসার্কিটের আগুনে পুড়ল ২৫ দোকান, দেড় কোটি টাকার ক্ষতি

0

করেনা প্রতিরোধে সরকারের নির্দেশনা মেনে দোকানপাট বন্ধ রেখে দোকানিরা যখন বাড়িতে অবস্থান করছিল ঠিক তখনই বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়ল ২৫টি দোকান। শনিবার (২৮ মার্চ) বিকাল ৩টায় খাগড়াছড়ির মাটিরাঙ্গার তাউন্দং বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তাইন্দং বাজারের ২৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। তাইন্দং বাজারের জনৈক আমির হোসেনের হার্ডওয়্যারের দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর বলেন, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে তাইন্দং বাজারের সবকিছুই পুড়ে ছাই হয়ে যায়। এ আগুনের ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকারও বেশি হতে পারে। স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তার দাবিও করেন তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর।

ফায়ার সার্ভিসের মাটিরাঙ্গা ইউনিটের স্টেশন মাস্টার মো. সাদেকুর রহমান বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে অগ্নিকাণ্ডের পেয়ে ঘটনাস্থল করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান। এ সময় তারা স্থানীয় জনপ্রতিনিধি ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর আসগর হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

সীমিত পরিসরে চালু করতে চান কক্সবাজারের ব্যবসায়ীরা

পর্যটন শিল্পে ধস, ৪০ হাজার শ্রমিক-কর্মচারীর মানবেতর জীবন

মোট আক্রান্ত ১২৩, রোববারই ৩৪ জন

হাটহাজারীতে করোনা রোগী শনাক্ত হল যেসব এলাকায়

ksrm