s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

মাটিরাঙ্গায় ওএমএসের চাল চুরির দায়ে ক্রেতা আটক

0

মাটিরাঙ্গায় কালো বাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির ২৮ বস্তা (৮৪০ কেজি) সরকারি চাল জব্দ করেছে স্থানীয়রা। রোববার (১২ এপ্রিল) সকালে উপজেলা গোমতি ইউনিয়নের বলিচন্দ্র কার্বারি পাড়ায় এ ঘটনা ঘটে। চালের ডিলার মোমিন অবৈধ পন্থায় মো. হাশেম নামের এক ব্যক্তিকে ৮৪০ কেজি চাল বিক্রি করেছে বলে জানা গেছে।

জানা যায়, ইউনিয়ন পর্যায়ে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির (ওএমএস) আওতায় ১০ টাকা মূল্যে বরাদ্দ দেওয়া হয়। কিন্ত সেই চাল বিতরণ না করে চালের ডিলার মোমিন স্থানীয় হাশেমের কাছে বিক্রি করে দেয়। পরে স্থানীয়রা হাশেম নামের ওই চাল ক্রেতার বাড়িতে গিয়ে প্রায় ২৮ বস্তা (৮৪০ কেজি) চাল জব্দ করে। সরকারি চাল চুরির খবর পেয়ে তা উদ্ধার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন আহম্মেদ সালেহ নামে এক তরুণ।

পরে ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই ২৮ বস্তা চাল উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় চাল ক্রেতা মো.হাশেমকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ। ঘটনার পর থেকে ডিলার মোমিন মিয়া পলাতক রয়েছে।

মাটিরাঙা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ বলেন, ‘স্থানীয়রা চাল জব্দ করেছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ২৮ বস্তা চাল উদ্ধার করেছি। এ ঘটনায় ডিলার এবং ক্রেতার বিরুদ্ধে নিয়মিত মামলা হবে । এছাড়া এখানে যে অফিসারকে সংযুক্ত করা হয়েছে তার কোন গাফিলতি আছে কী না তাও খতিয়ে দেখা হবে। ’

এসএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm