মাঝরাতে পাথরঘাটায় লঙ্কাকাণ্ড, থানার ভেতরে ঢুকে হিন্দুদের বিক্ষোভ (ভিডিও)

প্রতিমা বহনকারী গাড়িতে কারের ধাক্কায় চারজন আহত

মধ্যরাতে চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় একটি গণেশ মূর্তিকে ‘গাড়ি দিয়ে ধাক্কা’ দেওয়ার ঘটনায় উত্তেজনা সৃষ্টি হয়েছে এলাকাটিতে। এ ঘটনায় মূর্তির কোনো ক্ষতি না হলেও গাড়ির ধাক্কায় চারজন আহত হয়েছেন। এদিকে এর প্রতিবাদে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের কয়েক শত লোক এই রিপোর্ট লেখা পর্যন্ত কোতোয়ালী থানার সামনে ও ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

জানা গেছে, মঙ্গলবার (৩০ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম নগরীর পাথরঘাটা আশরাফআলী রোডের নবাগত বয়েজ ক্লাবের গণেশ মূর্তিটি ভ্যান গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় একটি প্রাইভেট কারের ধাক্কা লাগে। এ সময় গাড়ির ধাক্কায় চারজন আহত হন।

গাড়ির ধাক্কায় চারজন আহত হলেও প্রতিমার কোন ক্ষতি হয়নি বলে জানা গেছে।
গাড়ির ধাক্কায় চারজন আহত হলেও প্রতিমার কোন ক্ষতি হয়নি বলে জানা গেছে।

এই ঘটনায় আহত চারজনের মধ্যে দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই দুজনের নাম শিবনন্দন ও নন্দন দাশ গুপ্ত বলে জানা গেছে।

Yakub Group

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নবাগত ক্লাবের সদস্য আদিত্য চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমরা প্রতিমা নিয়ে যাওয়ার সময় একটি প্রাইভেট কার দ্রুতগতিতে এসে আমাদের প্রতিমার দিকে আসে। প্রতিমা নিয়ে যাওয়ার সময় ক্লাবের ৩০-৪০ জন সদস্য ছিল। এ সময় রাস্তায়ও খানিকটা জটলা তৈরি হয়। এ কারণে কারটিকে আস্তে আসার অনুরোধ জানালেও চালক জোরে এসে প্রতিমার পাশে থাকা ক্লাবের সদস্যদের গাড়ি দিয়ে ধাক্কা দেয়। এতে চারজন আহত হয় এবং প্রতিমার কাপড় ছিঁড়ে যায়।’

তিনি দাবি করেন, ‘লোকটি ইচ্ছে করেই এমন কাজ করেছে। এজন্য তার বিচারের দাবিতে আমরা থানায় অবস্থান নিয়েছি।’

জানা গেছে, গাড়ির ধাক্কায় চারজন আহত হওয়ার পর ওই প্রাইভেট কারের চালক দ্রুতগতিতে গাড়ি চালিয়ে পাথরঘাটারই হরেশ চন্দ্র মুন্সেফ লেনে তার বাসায় ঢুকে যান। প্রতিমা বহনকারী দলের সদস্যরাও তার পিছু পিছু সেখানে যান। ওই দলের সদস্যরা অভিযোগ করেছেন, এ সময় কারচালক শেখ মোহাম্মদ জায়হান (১৯) নামের ওই যুবক তার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে তাদের ওপর হামলা চালান।

খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ সেই প্রাইভেট কারের চালককে আটক করে থানায় নিয়ে এসেছে।

এ ঘটনার পর এলাকার হিন্দু সম্প্রদায়ের কয়েক শত লোক কোতোয়ালী থানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। রাত ২টার দিকে একপর্যায়ে তারা গেইট ভেঙে থানার ভেতরে ঢুকে যান। সেখানে তারা ‘জয় শ্রী রাম’ এবং ‘বিচার চাই, বিচার চাই’ স্লোগান দিতে থাকেন।

এদিকে সম্ভাব্য সংঘাতের আশংকায় পুলিশ পাথরঘাটার ব্রিকফিল্ড আশরাফ রোড পুলিশ ঘিরে রেখেছে।
হরেশ চন্দ্র মুন্সেফ লেনে কারচালক ওই যুবকের বাসার সামনেও বসেছে পুলিশের প্রহরা।

ঘটনার বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রতিমা নিয়ে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেট কারের ধাক্কায় পাশে থাকা এক সাইকেলআরোহী মূর্তিটির ওপর পড়ে যায়। অপরাধীকে থানায় আনা হয়েছে।’

তবে থানার ভেতরেই বিক্ষোভকারীরা অবস্থান নিলেও ঘটনাকে কেন্দ্র করে কোনো ধরনের আন্দোলন বা উত্তেজনার কথা অস্বীকার করেছেন ওসি।

এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানা গেছে।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm