মাঝরাতে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ট্রেনের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষ

নতুন ইঞ্জিন লাগিয়ে রেললাইন সচল হল ১ ঘন্টা পর

0

চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী তুর্ণা নিশীথা ট্রেনের সঙ্গে সীতাকুণ্ডের কুমিরা এলাকায় এক কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়েছে। এরপর ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ বন্ধ হয়েছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া তুর্ণা নিশীথা ট্রেনটি সীতাকুণ্ডের কুমিরা এলাকার মাঝামাঝি স্থানে পকেট গেইট পার হওয়ার সময় একটি কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষ হয়। পকেট গেইটটি ছিল অরক্ষিত।

মাঝরাতে চট্টগ্রাম ছেড়ে যাওয়া ট্রেনের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষ 1

ওই ট্রেনে থাকা এক যাত্রী জানিয়েছেন, ‘চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসা ট্রেন তূর্ণা সীতাকুণ্ড ফিলিং স্টেশন বরাবর রুটে তাৎক্ষণিক ব্রেক করে। এ সময় বিকট শব্দ হয়। কিছু বুঝে উঠতে না পেরে যাত্রীরা সবাই হৈ-হুল্লোড় শুরু করে দেন। এরপরই জানা যায়, একটি কাভার্ডভ্যানের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়েছে।’

সংঘর্ষের এই ঘটনায় তুর্ণা নিশীথা ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্থ হয়। ইঞ্জিনের রেলিং ভেঙে যায়। পরে চট্টগ্রাম থেকে নতুন ইঞ্জিন নিয়ে গিয়ে ১ ঘন্টা ৫ মিনিট পর রাত ১২টা ৪০ মিনিটে ট্রেনটি আবার ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এ ঘটনায় সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন ভাটিয়ারী স্টেশন বসিয়ে রাখা হয়। রাত ৯টায় উদয়ন এক্সপ্রেস সিলেট ছেড়ে যাওয়ার কথা থাকলেও রাত সাড়ে ১১টায় ট্রেনটি চট্টগ্রাম থেকে ছেড়ে যায়।

জেএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm