s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

মাঝরাতে গ্রেপ্তার মুফতি হারুন ইজহার (ভিডিও)

0

চট্টগ্রামের লালখানবাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় (লালখানবাজার মাদ্রাসা) অভিযান চালিয়ে আলোচিত হেফাজত নেতা মুফতি হারুন ইজহারকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

বুধবার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১১ টার দিকে কয়েক গাড়ি র‍্যাব সদস্য মাদ্রাসা প্রাঙ্গণ থেকে হেফাজতের এই নেতাকে আটক করে নিয়ে গেছে বলে চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন হারুন ইজহারের ব্যক্তিগত সহকারী মো. ওসমান।

মুফতি হারুন ইজহার ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মুফতি ইজহারুল ইসলামের ছেলে। হারুন ইজহার হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটিতে শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

হারুন ইজহারকে গ্রেপ্তারের বিষয়ে তার ব্যক্তিগত সহকারী মো. ওসমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘রাত সাড়ে ১১ টার দিকে কয়েক গাড়ি র‍্যাব এসে শায়খকে গ্রেপ্তার করে নিয়ে গেছে।’

এই বিষয়ে বিস্তারিত জানতে র‍্যাব-৭ এর জনসংযোগ কর্মকর্তার সাথে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করেও সফল হওয়া যায়নি।

Din Mohammed Convention Hall

হারুন ইজহার এর আগে সবশেষ ২০১৫ সালে দুই দফা গ্রেপ্তার হয়েছিলেন। ২০১৩ সালের ৭ অক্টোবর নগরীর লালখান মুফতি ইজহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় হ্যান্ডগ্রেনেড বানাতে গিয়ে বিস্ফোরণে তিনজন মারা যান। পরে পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে চারটি তাজা গ্রেনেড, ১৮ বোতল এসিড এবং বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

হারুন ইজহারের বিরুদ্ধে হেফাজতে ইসলামের ব্যানারে সহিংসতার ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগও উঠে এসেছে বিভিন্ন সংবাদমাধ্যমে।

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm