আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

মাছ ব্যবসার আড়ালে মাদকের আখড়া গুঁড়িয়ে দিলো প্রশাসন

চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশের পর

0

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পারকি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ১০ শতক জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ ও মাছের আড়তের আড়ালে মাদক ব্যবসার দায়ে অভিযান চালিয়ে ওই আড়ৎ গুঁড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৯ জুলাই) দুপুরে পারকি এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর আহমেদ চৌধুরী অভিযান পরিচালনা করেন।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জামিরুল ইসলামসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরাও উপস্থিত ছিলেন।

এর আগে এ বিষয়ে দুই দফা সংবাদ প্রকাশ হয় চট্টগ্রাম প্রতিদিনে। এর প্রেক্ষিতে গত ২২ জুলাই স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে উপজেলার পারকি এলাকায় ৫ একর জমিতে গড়ে উঠা মাছের ঘের উচ্ছেদ ও বাঁধটি কেটে দেয় উপজেলা প্রশাসন।

সূত্র জানায়, বাঁধ দিয়ে পানি জমাট করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে জালাল উদ্দিন শাহ নামে এক ইয়াবা ব্যবসায়ী। মাছের ব্যবসার জন্য পানি উন্নয়ন বোর্ডের ১০ শতক জমি দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে জালাল উদ্দিন শাহ্ ও স্থানীয় নুর খান, নবী হোসেনসহ তাদের একটি সিন্ডিকেট।

স্থানীয়রা জানান, প্রভাবশালী ব্যক্তি জালাল উদ্দিন শাহ্ এক সময়ের ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত ছিলেন। গত কয়েক বছর আগেও কর্ণফুলী থানায় তিনি ইয়াবাসহ গ্রেপ্তার হন। এরপর জেল থেকে বের হয়ে পারকি এলাকায় গরু, মহিষ পালন, মাছ চাষ করছেন। তিনি নিজ এলাকাসহ বিভিন্ন স্থানে সালিশি বৈঠকে সালিশকার হিসেবেও কাজ করেন।

আনোয়ারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর আহমেদ চৌধুরী বলেন, পানি উন্নয়নের জমি অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ ও মাছের আড়তের আড়ালে মাদক ব্যবসা করে আসছিল একটি সিন্ডিকেট। সেখানে একটি ঘরও নির্মাণ করে তারা।

তিনি আরও বলেন, গত ১ সপ্তাহ আগে ঘরটি ভেঙে ফেলার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। নির্দেশ অমান্য করায় স্থাপনাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও সরকারি দখল করে যারা অবৈধ স্থাপনা নির্মাণ করেছে তাদের গুলোও উচ্ছেদ করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৪ নভেম্বর ‘ফসলি জমিতে জোর করে হচ্ছে মাছ চাষ আনোয়ারার পারকিতে’ এবং গত (২২ জুলাই) ‘জোর করে ফসলি জমিতে বাঁধ দিয়ে মাছ চাষ করছিল ইয়াবা ব্যবসায়ী’ শিরোনামে চট্টগ্রাম প্রতিদিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm