s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

মহেশখালীতে পাহাড়ধসে প্রাণ হারাল শিশু

0

কক্সবাজারের মহেশখালীতে পাহাড় ধসে জাইয়ান সুলতানা (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

রোববার (৬ জুন) বিকাল ৫টার দিকে উপজেলার কালারমারছড়া ইউনিয়নের অফিস পাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাইয়ান সুলতানা সুমাইয়া ওই এলাকার শাহাজান টিপুর মেয়ে।

সুমাইয়ার পারিবারিক সূত্র জানায়, রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে খেলাধুলা করার জন্য আড়াই বছরের শিশুকন্যা সুমাইয়া বেগম বাড়ি থেকে বের হয়। বাড়ির উঠানের একপাশে খেলার সময় হঠাৎ পাহাড় ধসে পড়লে সুমাইয়া মাটির স্তূপের নিচে চাপা পড়ে যায়। পরে বাড়ির লোকজন মাটি সরিয়ে সুমাইয়াকে মৃত অবস্থায় উদ্ধার করে।

স্থানীয় কালারমারছড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোজাম্মেল হক বলেন, বিকালে বাড়ির পাশে পাহাড়ের পাদদেশে খেলছিল শিশুটি। এ সময় ভারী বৃষ্টিতে হঠাৎ পাহাড় ধসে পড়লে সে মাটিতে চাপা পড়ে। স্বজনরা খোঁজাখুঁজির প্রায় দেড় ঘন্টা পরে মাটির ভেতর থেকে শিশুটির লাশটি উদ্ধার করে।

কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওচমান শরীফ প্রথম আলোকে বলেন, শুক্রবার থেকে দফায় দফায় ভারী বৃষ্টি হচ্ছে। এতে পাহাড়ধসের আশঙ্কায় পাহাড়ের পাদদেশ থেকে নিরাপদে সরিয়ে যেতে দুই দিন ধরে পরিষদের পক্ষ থেকে এলাকায় মাইকিং করা হচ্ছে। এরপরও পাহাড়ের পাদদেশ থেকে লোকজন সরছেন না। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহফুজুর রহমান বলেন, পাহাড় ধসে পড়ে সুমাইয়া বেগমের নামের এক শিশু মারা গেছে। তাই প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহযোগিতা দেওয়া হবে।

Din Mohammed Convention Hall

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm