আক্রান্ত
১০১৮০
সুস্থ
১২১৬
মৃত্যু
১৯৫

মহানগরে সাড়ে ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

0
high flow nasal cannula – mobile

সারাদেশের ন্যায় চট্টগ্রাম মহানগরীতে প্রায় সাড়ে পাঁচ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে চসিক (চট্টগ্রাম সিটি করপোরেশন)। আগামী শনিবার (১১ জানুয়ারি) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সারাদেশে ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুরা এই ভিটামিন পাবে।

নগরীর ৪১ টি ওয়ার্ডে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্থায়ী/অস্থায়ী মোট ১ হাজার ২৮৮ টি ও ২০ টি ভ্রাম্যমান কেন্দ্র থেকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) চসিক কার্যালয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী এ তথ্য জানান।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বলেন, ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুকে ১টি করে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লক্ষ ৫০ হাজার শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এছাড়াও ভ্রাম্যমান ২০টি বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ভাসমান শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

গত বছরের ২২ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে চসিক থেকে ৬-১১ মাস বয়সী ৭৮ হাজার ৫৯৯ এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৪৩ হাজার ৫৮২ শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল পায়, যা অর্জিত লক্ষ্যমাত্রার ৯৯ শতাংশ।

এদিকে, সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর নাজমুল হক ডিউক, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন হাসপাতালের ইনচার্জ ডা. আশীষ কুমার মুখার্জি, ডা. মুইজ্জুল আকবর চৌধুরী, ডা. তপন কুমার চক্রবর্তী, চসিক জেনারেল হাসপাতালের কনসালটেন্ট ডা. সুশান্ত বড়ুয়া, ডা. সুমন তালুকদার, জনসংযোগ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আবদুর রহিম সহ আরও অনেকে।

এসআর/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm