মহাত্মা গান্ধী অ্যাওয়ার্ড-২০২০ পাচ্ছেন অ্যাডভোকেট কানিজ কাউসার

0

আইন পেশায় বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী অ্যাওয়ার্ড-২০২০ পাচ্ছেন অ্যাডভোকেট কানিজ কাউসার চৌধুরী। তার বাড়ি চট্টগ্রামের উত্তর কাট্টলি এলাকার। তিনি ভাষা সৈনিক মরহুম বদিউল আলম চৌধুরী ও মরহুমা লুৎফা বেগম সুরাইয়া চৌধুরীর কনিষ্ঠ কন্যা এবং সীতাকুণ্ড তোফর আলি ভুঁইয়া বাড়ির মঈনুল হুদার স্ত্রী। চট্টগ্রাম জজ আদালতে আইন পেশায় নিযুক্ত আছেন। সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল ফোরামের সুপারিশক্রমে তাকে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ ফেব্রুয়ারি ভারত বাংলাদেশ সম্প্রীতি উৎসবে যোগ দিতে ভারতের কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। ১৬ ফেব্রুয়ারি কলকাতার সত্যজিৎ রায় অডিটরিয়ামে উৎসব শেষে অ্যাওয়ার্ড দেওয়া হবে।

অ্যাডভোকেট কানিজ কাউসার চৌধুরী বলেন, অসহায় বিচারপ্রার্থীদের বিনামূল্যে আইনি সহায়তা প্রদানে কারণে তাকে পুরস্কার প্রদানের জন্য মনোনীত করা হয়েছে। আইনজীবী হিসেবে এটা অত্যন্ত গৌরবের।

উল্লেখ্য, তিনি এর আগেও আইন পেশায় বিশেষ অবদানের জন্য ২০১৯ সালে ‘মাদার তেরেসা’ স্বর্ণপদকে ভূষিত হয়েছিলেন।

আগামী ১৬ ফেব্রুয়ারি কলকতায় অনুষ্ঠিতব্য ভারত বাংলাদেশ সম্প্রীতি অনুষ্ঠানে পশ্চিম বাংলার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, মন্ত্রী শশী পাঞ্জা, মন্ত্রী অরুপ বিশ্বাস, মেয়র ববি হাকিম, বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, কবি বিথী চট্টোপাধ্যায়, বিশিষ্ট অভিনেত্রী অপরাজিতা আঢ্য, একুশে পদকপ্রাপ্ত পঙ্কজ সাহা, ইন্ডিয়া কালচারাল ফর কালচারাল রিলেশনের (আইসিসিআর) পরিচালক গৌতম দেসহ দুই বাংলার প্রখ্যাত ব্যক্তিরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন