মরিয়া শ্রীলঙ্কার ভাগ্যের কাছে ধুলিস্যাত আফগান স্বপ্ন

0

জয়ের জন্য মরিয়া ছিল ৯৬ এর বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। অন্যদিকে বিশ্বকাপে প্রথম জয়ের স্বপ্নে বিভোর ছিল আফগানিস্তান। নিশ্চিত জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল আফগানিস্তান। কিন্তু ভাগ্য সঙ্গে থাকল না! লাসিথ মালিঙ্গা-নুয়ান প্রদীপের পেস ঝড়ে তাদের হাত থেকে জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা। ডাকওয়ার্থ-লুইস ম্যাথডে আফগানদের ৩৪ রানে হারিয়েছে লঙ্কানরা। তারই পথ ধরে ২০১৮ সালে আবুধাবিতে এশিয়া কাপে আফগানিস্তানের কাছে ৯১ রানে হারের মধুর প্রতিশোধ নিল দিমুথ করুণারত্নের দল।

সংক্ষিপ্ত স্কোর
টস: আফগানিস্তান
শ্রীলঙ্কা: ২০১ (৩৬.৫ ওভার)
কুশল ৭৮, করুণানারত্নে ৩০, থিরিমান্নে ২৫
নবী ৩০/৪, রশিদ ১৭/২, দৌলত ৩৪/২।
আফগানিস্তান: ১৬৩ (৩২.৪ ওভার)
নাজিবুল্লাহ জাজাই ৩০, নাইব ২৩, নবী ১১, শাহজাদ ৭।
প্রদীপ ৩১/৪, মালিঙ্গা ৩৯/৩।
ফল ৩৪ রানে জয়ী শ্রীলঙ্কা।

এবারের বিশ্বকাপে এটাই প্রথম জয় শ্রীলঙ্কার। নিজেদের প্রথম ম্যাচে ১৩৬ রান করে ২০৩ বল হাতে রেখে ১০ উইকেটে লঙ্কানরা হেরে ছিল নিউজিল্যান্ডের কাছে।

কার্ডিফে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টসে হেরে ব্যাটিং বিপর্যয় সামলে কোনো মতে ৩৬.৫ ওভারে ২০১ রান তোলে শ্রীলঙ্কা। তবে ডি/এল মেথডে আফগানদের লক্ষ্য দাঁড়ায় ৪১ ওভারে ১৮৭ রান। জবাবে জয়ের খুব কাছাকাছি গিয়েও লক্ষ্যে পৌঁছতে পারেনি তারা। তীরে এসে তরী ডুবে যায়। আফগানিস্তান ৩২.৪ ওভারে গুটিয়ে যায় ১৫২ রানে। নুয়ান প্রদ্বীপ শিকার করেন ৪ উইকেট। লাসিথ মালিঙ্গা নেন তিনটি উইকেট।
মরিয়া শ্রীলঙ্কার ভাগ্যের কাছে ধুলিস্যাত আফগান স্বপ্ন 1
শ্রীলঙ্কার হয়ে নুয়ান প্রদীপ ৯ ওভারে ১ মেডেন দিয়ে ৩১ রানে নেন ৪টি উইকেট। এদিকে লাসিথ মালিঙ্কা ৬.৪ ওভার হাত ঘুরিয়ে নেন ৩৯ রানে ৩টি উইকেট। ইশুরু উদানা ও থিসারা পেরেরা নন ১টি করে উইকেট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm