s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

মধ্যরাতে আ জ ম নাছিরের নামফলক ভাঙচুর করল দুর্বৃত্তরা

0

প্রায় ৭৫ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রামের বায়েজিদ থানাস্থ অক্সিজেন মোড়ে দুটি পাবলিক টয়লেট উদ্বোধন করেছিলেন তৎকালীন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। উদ্বোধনের পর এটি জনগণের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছিল। কিন্তু সেই টয়লেটে রাতের আঁধারে কোপ বসিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (৮ জুন) দিবাগত রাতের আঁধারে ভাংচুর করা হয় টয়লেটের নামফলক, জানালা, সাইনবোর্ড, বেসিনসহ অন্যান্য জিনিসপত্র।

দুস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এবং ওয়াটার এইড বাংলাদেশের উদ্যোগে এ পাবলিক টয়লেট স্থাপন করা হয়েছিল।

এ ঘটনায় (ডিএসকে) এর প্রজেক্ট ম্যানেজার জান্নাত থানায় অভিযোগ জানানোর কথা জানিয়েছেন। বায়েজিদ থানা থেকে এসআই বশির গা্জী বুধবার বেলা সোয়া তিনটায় ঘটনাস্থলে যান।

ডিএসকের প্রজেক্ট ম্যানেজার জান্নাত জানান, আমরা সকালে খবর পাই যে, পাবলিক টয়লেটটি রাতের আঁধারে দুর্বৃত্তরা এসে ভেঙে দিয়েছে। আমরা স্থানীয় কাউন্সিলরের সাথে যোগাযোগ করেছি। ওনি এসে দেখে গেছেন। থানাতেও খবর দিয়েছি। ওনারা এসে দেখে গেলে সিদ্ধান্ত নিব জিডি করব নাকি মামলা করব।

তবে এর পাশে পুলিশ বক্স থাকলেও তারাও কিছু জানতে পারেননি বলে জানান জান্নাত। প্রসঙ্গত, বেসরকারি সংস্থা ওয়াটার এইড এবং দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের (ডিএসকে) সহযোগিতায় ও এইচএন্ডএ্যাম ফাউন্ডেশনের অর্থ সহায়তায় নগরীর অক্সিজেন মোড় ও বিবিরহাটে দুটি অত্যাধুনিক পাবলিক টয়লেটের উদ্বোধন করা হয় ২০১৯ সালের ২৩ জানুয়ারি।

Din Mohammed Convention Hall

টয়লেটগুলোতে প্রতিবন্ধি নারী- পুরুষদের জন্য আলাদা চেম্বার, হাত ধোয়ার ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, সার্বক্ষণিক বিদ্যুৎ, স্যানিটারি ন্যাপকিন, সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা রাখা হয়েছিল।

আইএমই/কেএস/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm