ভোলার ঘটনায় চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ

0

ভোলার বোরহান উদ্দীনের ঘটনায় চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর বিএনপি। বুধবার (২৩ অক্টোবর) বিকেলে নুর আহমদ সড়কস্থ দলীয় কার্যালয় নাসিমন ভবনের মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, দেশবাসী এখন অত্যাচারী সরকারের বর্বর শাসনে অসহায় হয়ে পড়েছে। ভোটারবিহীন সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীত-সন্ত্রস্ত। আওয়ামী লীগের সন্ত্রাসীরা সারাদেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছে। ভোলার বোরহান উদ্দীনে মহানবী (স.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলিবর্ষণে চার জন নিহত ও শতাধিক আহত হয়েছেন। আইন শৃঙ্খলা বাহিনীকে জবাবদিহি করতে হয় না বলেই সামান্য কিছুতেই নির্বিচারে গুলি করে মানুষ হত্যা যেন এখন নিত্যদিনের ঘটনা।

তিনি আরো বলেন, কোনো ধর্মকে কটাক্ষ করা বা কারও ধর্ম বিশ্বাস নিয়ে অনাকাঙ্ক্ষিত মন্তব্য করা এ দেশের আবহমানকালের ঐতিহ্যে নেই। যে কারণে ভোলাকে রক্তে রঞ্জিত করা হয়েছে। আমরা ওই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। তিনি কারারুদ্ধ খালেদা জিয়াকে মুক্ত করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী সরকারের আমলে স্বাধীন বাংলাদেশ এখন মৃত্যু উপাত্যাকায় পরিণত হয়েছে। চারিদিকে শুধু মুত্যুর মিছিল। একদিকে ছাত্রলীগ অন্যদিকে সরকারের আনুগত প্রশাসন মিলেমিশে এই হত্যাযজ্ঞের নেতৃত্ব দিয়ে চলছে। বিরোধী দল ও মতের কেউ রেহাই পাচ্ছে না। ভোলায় মোহাম্মদ (সঃ) কে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে ধর্মপ্রাণ মুসল্লিরা রাজপথে নেমেছিল বিচারের দাবিতে। তারা তো সরকার পতনের আন্দোলনে নামে নাই? তাহলে কাদের স্বার্থ রক্ষার্থে এবং কার নির্দেশে ধর্মপ্রাণ মুসল্লিদের মিছিলে গুলি চালিয়ে চার মুসল্লিকে হত্যা করা হলো?

নগর বিএনপির সহ-সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন। বক্তব্য রাখেন নগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, নাজিমুর রহমান, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশা, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের নগর সভাপতি এইচএম রাশেদ খান প্রমুখ।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন