s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

ভোগান্তির পরও চট্টগ্রামে টিকা পেলেন ১ লাখ ৪৬ হাজার মানুষ

0

দিনভর নানান ভোগান্তি ও অভিযোগ থাকলেও চট্টগ্রামে গণটিকা কার্যক্রমে এক দিনে করোনার টিকা পেয়েছেন মোট ১ লাখ ৪৬ হাজার ২২৯ জন। যা ছাড়িয়ে গেছে টিকাদানের লক্ষ্যমাত্রাকেও। গণটিকা দান কর্মসূচিতে শনিবার (৭ আগস্ট) দিনভর ১ লাখ ৪৩ হাজার ১০০ টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে শনিবার (৭ আগস্ট) গণটিকার টেস্ট রানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও জেলার ১৪ উপজেলায় মোট ৬৫৪ টি কেন্দ্রে ৩০০ করে মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা ছিল তাদের। এর মধ্যে ১৪ উপজেলায় ৫৩১ টিকাদান কেন্দ্রে ১ লাখ ৯ হাজার ৪৯৪০০ টিকা এবং নগরের ১২৩ কেন্দ্রে ৩৬ হাজার ৭৩৫ জনকে টিকা দেওয়া হয়।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ব্যাপকভাবে মানুষকে করোনার ভ্যাকসিনের আওতায় আনতে ৭ জুলাই থেকে সপ্তাহব্যাপী গণটিকা দান কর্মসূচি ঘোষণা করেছিল স্বাস্থ্য অধিদপ্তর। এর আওতায় সপ্তাহব্যাপী প্রতি ইউনিয়নের তিনটি কেন্দ্রে দিনে ৬০০ করে টিকা দেয়ার পরিকল্পনা নিয়েই সব প্রস্তুতি নেয়া হয়।

তবে শেষ মুহূর্তে গণটিকা দান কর্মসূচি এক সপ্তাহের জন্য পিছিয়ে দিয়ে শুধুমাত্র ৭ জুলাই একদিন এর টেস্ট রান করার কথা জানানো হয় স্বাস্থ্য অধিদপ্তরের তরফ থেকে। এই এক দিনে সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ড ও উপজেলার প্রতি ইউনিয়নে ৩ টি কেন্দ্রে ৩০০ করে দিনে মাত্র ৯০০ টিকাদানের নির্দেশনা দেওয়া হয়।

এই ধরনের সিদ্ধান্তের ফলে যা হওয়ার তাই হলো। টিকা নিতে আগ্রহী মানুষদের চাপে দিনভর টিকাকেন্দ্রগুলোতে চরম ভোগান্তির দৃশ্য ছিল চোখে পড়ার মত।

এআরটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm