s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

ভোক্তা অধিকারের অভিযানে বায়েজিদে ভুয়া ভোজ্যতেল ফ্যাক্টরি সিলগালা

0

এস এ ট্রেডার্স নামে চট্টগ্রামে বায়েজিদের একটি ভুয়া তেল বাজারজাতকরণ ও মোড়কীকরণ ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে সিলগালা করে দেয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সাকাল ১১ টার দিকে জাতীয় গোয়েন্দা সংস্থা চট্টগ্রাম নগর শাখার দেয়া তথ্যে পরিচালিত হওয়া এই অভিযানে কোন অনুমোদন ছাড়া অস্বাস্থ্যকরভাবে ভোজ্যতেল বাজারজাত করার দায়ে ওই ফ্যাক্টরি সিলগালা করে দেয়া হয়।

জানা গেছে, চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানাধীন কুলগাঁও মালদাদিঘী এলাকার এই ফ্যাক্টরিতে দীর্ঘদিন ধরেই নুর সয়াবিন নামে ভোজ্যতেল মোড়কীকরণ ও বাজারজাত করে আসছিল এস এ ট্রেডাস।

পরে বিষয়টি জাতীয় গোয়েন্দা সংস্থার নগর শাখার নজরে এলে এই অভিযান পরিচালিত হয়। এসময় ফ্যাক্টরিটিতে অস্বাস্থ্যকর উপায়ে তেল বোতলজাত করার প্রমান মেলে।

এছাড়াও ভোজ্যতেল বাজারজাত করণে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লাইসেন্স না থাকার পরও বোতলের গায়ে বিএসটিআইয়ের অনুমোদনের মিথ্যা তথ্যও ব্যবহার করার প্রমাণ পাওয়া যায় তাদের বিরুদ্ধে। তেল বোতলজাত ও মোড়কীকরণ করারও বৈধ কোন কাগজপত্র মালিকপক্ষ দেখাতে পারেনি।

এর ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৩৭,৪৩ ও ৪৫ এর লংঘন হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর উক্ত ফ্যাক্টরিটি সিলগালা করে দেয়।

Din Mohammed Convention Hall

পরবর্তীতে ফ্যাক্টরিটি চালাতে হলে তাদের ২ লক্ষ টাকা জরিমানা ও বিএসটিআইয়ের অনুমোদনসহ চালাতে হবে মর্মে আদেশ প্রদান করে।

এআরটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm