ভুয়া নেতা ভুয়া পদবি, পোস্টারে তবু লালে লাল সদরঘাট

0

কখনও নিজের নামে, কখনও আবার তার সাঙ্গপাঙ্গ দিয়ে বিশেষ বিশেষ দিনে ও ঈদ-পূজোতে ছাপান রঙিন বাহারি পোস্টার। সেই পোস্টারে লালে লাল হয়ে যায় চট্টগ্রাম নগরীর নিউমার্কেট, সদরঘাট, কোতোয়ালী এলাকা। অথচ এইসব পোস্টারে যে পদবি লেখা থাকে— সেটিই ভুয়া।

চট্টগ্রাম নগরীর সদরঘাট থানা স্বেচ্ছাসেবক লীগের ‘সাধারণ সম্পাদকের’ ভুয়া পরিচয় ব্যবহার করে মোহাম্মদ বেলাল হীরা নামে এক ব্যক্তি এভাবেই প্রতারণা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অনুসন্ধানে জানা গেছে, নিজেকে তিনি সদরঘাট থানা স্বেচ্ছাসেবক লীগের ‘সাধারণ সম্পাদক’ দাবি করলেও আসলে তার কোনো পদ-পদবিই নেই। এমনকি সদরঘাট থানা স্বেচ্ছাসেবক লীগের কোনো কমিটিই নেই। তারপরও সগৌরবে তিনি প্রচার করে চলছেন মিথ্যা পরিচয়। আবার কখনও এই ভুয়া পদবি ব্যবহার করে লুফে নিচ্ছেন ব্যবসায়িক সুবিধাও— এমন অভিযোগও মিলেছে।

জানা গেছে, সদরঘাটকেন্দ্রিক একটি ‘বাহিনী’ও আছে হীরার। তবে পদবি নিয়ে তার প্রতারণার বিষয়টি ওই বাহিনীর সদস্যরাও জানেন না বলে জানা গেছে।

এদিকে নগরীতে এই ভুয়া নেতার হাজার হাজার পোস্টার থাকলেও এ ব্যাপারে কিছুই জানেন না চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এইচএম জিয়াউদ্দীন। এরকম কোনো ঘটনাই এখন পর্যন্ত তার চোখে পড়েনি বলে জানান তিনি।

এইচএম জিয়াউদ্দীন বলেন, ‘সদরঘাট থানা স্বেচ্ছাসেবক লীগের কোনো কমিটি আমরা অনুমোদন দিইনি। এরকম ভুয়া পদবী ব্যবহার করে যদি সত্যিই কেউ প্রচারণা চালিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে ভুয়া পদবি ব্যবহার প্রসঙ্গে জানতে অভিযুক্ত বেলাল উদ্দিন হীরাকে ফোন করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর টানা দুই দিন তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি আর ফোন রিসিভ করেননি।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm