ভুয়া ইউএনডিপি কর্মকর্তা আটক পটিয়ায়, মুচলেকায় মুক্তি

পটিয়ায় জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি ইউনাইটেড ন্যাশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (ইউএনডিপি) এক ভুয়া কর্মকর্তাকে আটক করা হয়েছে। পরে মুচলেকায় তাকে ছেড়ে দেওয়া হয়। এর আগে তিনি ইউএনডিপির জুনিয়র কনসালটেন্ট পরিচয়ে পটিয়ায় মা সমাবেশে অংশ নেয় বলে জানা গেছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) উপজেলার কুসুমপুরা ইউনিয়নের হরিণখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১১টায় অনুষ্ঠিত মা সমাবেশে যোগ দেন ভুয়া ইউএনডিপি কর্মকর্তা ড. মাহী ইমতিয়াজ খাঁন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এম এজাজ চৌধুরীর সভাপতিত্বে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যও রাখেন তিনি।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর ব্যক্তিগত সহকারী হাবিবুল হক চৌধুরী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিনসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

জানা গেছে, ইউএনডিপির অর্থায়নে একটি হাসপাতাল নির্মাণের কথা বলে পটিয়ার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন ভুয়া কর্মকর্তা ড. মাহী ইমতিয়াজ খাঁন। উপজেলার হরিণখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশে বক্তব্য শেষে নগরীর একটি পাঁচ তারকা হোটেলে ওঠেন তিনি। ইউএনডিপির ভুয়া কর্মকর্তা মাহী পটিয়ার স্থানীয় সংসদ সদস্যের ঘনিষ্ঠজনের সঙ্গে কৌশলে যোগাযোগ করে পটিয়ায় একটি হাসপাতাল নির্মাণের প্রতিশ্রুতি দেন। মঙ্গলবার দুপুরে উপজেলার বড়লিয়া ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ অনুষ্ঠানের দাওয়াতেও অংশ নেন তিনি।

তার গতিবিধি ও কথাবার্তায় সন্দেহ হলে ভুয়া ওই কর্মকর্তাকে মঙ্গলবার রাতে হুইপের চট্টগ্রাম নগরীর কাজিরদেউরির অফিসে কৌশলে ডেকে আনা হয়। এক পর্যায়ে তার পরিচয়পত্র যাচাই-বাছাই করে দেখা যায় তিনি একজন প্রতারক। পরে তার পরিবারকে বিষয়টি জানিয়ে রাতেই মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

Yakub Group

হুইপের ব্যক্তিগত সহকারী হাবিবুল হক চৌধুরী জানান, ইউএনডিপির কর্মকর্তা পরিচয় দিয়ে ফাহিম পটিয়ায় কিছু প্ল্যান নিয়ে কাজ করার আগ্রহ দেখান। শুরু থেকেই তাকে সন্দেহ হয় এবং যাচাই-বাছাই করে তাকে ভুয়া হিসেবে চিহ্নিত করা হয়। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

হরিণখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এম এজাজ চৌধুরী জানান, ইউএনডিপির কর্মকর্তা পরিচয়ে তাদের পূর্বনির্ধারিত একটি মা সমাবেশে যোগদান করেন। তবে কিভাবে অনুষ্ঠানে যোগদান করেছেন তা তিনি জানেন বলে দাবি করেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm