ভুঁইফোড় অনলাইনের দৌরাত্ম্য কমানোর তাগিদ শিক্ষা উপমন্ত্রীর

ভুঁইফোড় অনলাইনের দৌরাত্ম্য কমাতে সাংবাদিক সংগঠনগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বৃহষ্পতিবার (৫ মার্চ) রাতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ আহ্বান জানান।

চট্টগ্রাম সিনিয়র্স ক্লাবে এ সৌজন্য সাক্ষাতে সিইউজের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল ও নির্বাহী সদস্য মহরম হোসাইন উপস্থিত ছিলেন।

নওফেল বলেন, বেশিরভাগ দেশে যেসব সংবাদপত্র বা টেলিভিশন রয়েছে সেগুলোরই অনলাইন ভার্সন থাকে। এর বাইরে কিছু নিউজ এজেন্সি থাকতে পারে। কিন্তু বাংলাদেশে নামসর্বস্ব অনেক অনলাইন নিউজ পোর্টাল গড়ে উঠছে, যে পোর্টালগুলোতে সাংবাদিক নামধারী ব্যক্তিরা মানুষের চরিত্রহানিসহ নানা অনৈতিক কাজ করছেন। এসব বিষয়ে প্রশাসনের পাশাপাশি সাংবাদিক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে।

নওফেলের আহ্বানের জবাবে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, নামসর্বস্ব ভুঁইফোড় অনলাইনের কারণে পেশাদার সাংবাদিকদের সুনাম যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে তেমনি নষ্ট হচ্ছে সাংবাদিকতার কর্মপরিবেশ। প্রশাসন এদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সাংবাদিক সংগঠনগুলো অবশ্যই পাশে থাকবে।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, নির্বাচনের সংবাদ সংগ্রহ থেকে শুরু করে অনেক গুরুত্বপূর্ণ কাজে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের অনুমতি নিতে গেলে পেশাদার সাংবাদিকদের বদলে ভুঁইফোড়দের দিকেই আগ্রহ থাকে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের। এসব ভুঁইফোড়দের মদদ দেয় রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে নিয়োজিত কর্মকর্তারা। এ ব্যাপারে সরকারকে অচিরেই দ্রুত পদক্ষেপ গ্রহণ করা উচিত।

সৌজন্য সাক্ষাতে চট্টগ্রামে সাংবাদিকদের সকল আন্দোলন সংগ্রামে পাশে থাকার আশাবাদ প্রকাশ করেন শিক্ষা উপমন্ত্রী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!