আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

ভিয়েতনামের চালবাহী চতুর্থ জাহাজ চট্টগ্রাম বন্দরে

0
high flow nasal cannula – mobile

বিশেষ প্রতিবেদক : ভিয়েতনাম থেকে সরকারীভাবে আমদানীকৃত ২৫ হাজার ৩০০ টন চাল নিয়ে চতুর্থ জাহাজটি সোমবার ভোরে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এসে পৌঁছছে।

এমভি এশিয়ান এনার্জি নামের জাহাজটিতে জি টু জি ভিত্তিতে আমদানিকৃত আতপ চাল রয়েছে।

জাহাজটির স্থানীয় এজেন্ট ইউনি শিপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ আবুল হোসাইন এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, চাল নিয়ে চতুর্থ জাহাজটি এসেছে। ইতোমধ্যে আসা তিনটি জাহাজের চাল খালাস চলছে। মাঝে বৃষ্টি এবং বিরুপ আবহাওয়ার কারণে উত্তাল সমুদ্রে চাল খালাস ব্যাহত হলেও এখন কোনো সমস্যা হচ্ছে না।

খাদ্য মন্ত্রণালয়ের চলাচল ও সংরক্ষণ বিভাগের নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলাম জানান, দেশে চালের বাজার উধ্বমুখী হওয়ায় সরকার জি টু জি ভিত্তিতে ভিয়েতনাম থেকে আড়াই লাখ টন চাল আমদানি করছে। এরমধ্যে দুই লাখ টন আতপ এবং পঞ্চাশ হাজার টন সেদ্ধ চাল রয়েছে। ভিয়েতনামের আতপ চাল নিয়ে প্রথম জাহাজ গত ১৩ জুলাই চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পৌঁছে । পরবর্তীতে আরো দুইটি জাহাজ চট্টগ্রাম আসে। জাহাজগুলোতে প্রায় ৭২ হাজার টন চাল খালাস করা হচ্ছে।

মো. জহিরুল ইসলাম বলেন, নমুনা সংগ্রহ এবং কাস্টম হাউসের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পরপরই বহির্নোঙ্গর থেকে লাইটারিংয়ের জন্য চতুর্থ জাহাজটির চাল খালাসের প্রস্তুতি নেয়া হবে। কিছু চাল লাইটারিংয়ের পর বাকি চাল নিয়ে জাহাজটি বন্দর জেটিতে ভেড়ানো হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm