ভালো-মন্দের বিশ্বকাপ শেষে রোববার ঘরে ফিরছে টাইগাররা

0

ভালো-মন্দের মিশ্রণের এক বিশ্বকাপ, যার শুরুটা হয়েছিল দুর্দান্ত আর শেষ হয়েছে হতাশা দিয়ে। বিশ্বকাপে সেমি-ফাইনাল উঠার স্বপ্ন ভেঙ্গেছিল আগেই। তবে শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয়ের অপেক্ষায় ছিল বাংলাদেশ দল। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় সর্বনাশ। তবে ভাল-মন্দ মিলিয়ে এবারের বিশ্বকাপ কেটেছে বাংলাদেশ ক্রিকেট দলের। তিন জয় সঙ্গী করে এবার ঘরে ফেরার পালা মাশরাফি বিন মর্তুজাদের।

রোববারই দেশে ফিরছে দল। সব ঠিক থাকলে বিকাল ৫টা ২০ মিনিটে হযরত হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবেন মাশরাফি বিন মর্তুজারা।

শনিবার লন্ডনের স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিট (বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে) এমিরেটস এয়ার লাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের পথে উড়াল দিয়েছেন ক্রিকেটাররা।

লম্বা এক সূচি শেষে দেশ ফিরছে টাইগাররা। ১ মে আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ে বাংলাদেশ দল। প্রথমে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলে। সেখানে প্রথমবারের মতো ধরা দেয় শিরোপা। সেই তৃপ্তি নিয়ে দল যায় বিশ্বকাপ মিশনে ইংল্যান্ডে।

বিশ্বকাপে টিম টাইগার্সদের শুরুটা হয় দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে। কিন্তু এরপর ধারাবাহিকতটা থাকেনি। দ্বাদশ বিশ্বকাপে মোট ৯ ম্যাচে মাত্র ৩টিতে জিতেছে টাইগাররা। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত। ৫ ম্যাচে হেরে যায় দল।

ভালো-মন্দের বিশ্বকাপ শেষে রোববার ঘরে ফিরছে টাইগাররা 1
সবাইকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেছেন সাকিব আল হাসান।

যদিও হারেননি একজন। তিনি সাকিব আল হাসান। টুর্নামেন্টে ৬০৬ রান ও ১১ উইকেট নিয়ে গড়েছেন ইতিহাস। ক্রিকেট বিশ্ব কুর্নিশ করছে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm