ভারত ঘুরে এসে চট্টগ্রামের ৭ ব্যবসায়ীর বিপজ্জনক টো টো

1

বিদেশফেরতদের হোম কোয়ারেন্টাইনে বাধ্যবাধ্যকতা থাকলেও চট্টগ্রামে তা মানছেন না অনেক ব্যবসায়ী। সম্প্রতি নগরীর মিমি সুপার মার্কেট ও নিউ মার্কেটের এমনই কিছু ব্যবসায়ী ভারত সফর শেষে চট্টগ্রাম এসে হোম কোয়ারেন্টাইনে না থেকে নিজ ব্যবসাপ্রতিষ্ঠান ও এলাকায় অবাধে ঘুরে বেড়াচ্ছেন। প্রতিবেশীরা ছাড়াও এ নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

রোববার (২২ মার্চ) চট্টগ্রাম প্রতিদিনের একই মার্কেটের সদ্য ভারতফেরত এক ব্যবসায়ীর অবাধ চলাফেরার ব্যাপারে সংবাদ প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়। পরদিন বায়েজিদ থানা পুলিশ ওই ব্যবসায়ীকে ‘হোম কোয়ারেন্টাইনে’ যেতে বাধ্য করে।

এদিকে জানা গেছে, শুধু ওই ব্যবসায়ীই নন, গত ১৫ মার্চ ভারত সফর শেষে চট্টগ্রামে আসেন নগরীর প্রবর্তক মোড় এলাকার মিমি সুপার মার্কেটের বেশ কয়েকজন ব্যবসায়ী। বিদেশফেরত মাত্রেই ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার কড়াকড়ি থাকলেও তাদেরকে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানের আশেপাশে এবং নিজ এলাকায় ঘোরাঘুরি করতে দেখা করছে।

এই ব্যবসায়ীরা হলেন মিমি সুপার মার্কেটের কাঁকন দোকানের মালিক জাকির হোসাইন, কে রহমান-এর মালিক আবুল কালাম, পারি-এর মালিক লিটন ও ফোরকান, হিপস্ ওয়্যার-এর মালিক ইকবাল এবং প্রতিষ্ঠানের কর্মচারী বেলাল।
এর মধ্যে জাকির হোসাইন মিমি সুপার মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি। জানা গেছে, পুলিশ তার দোকানে গিয়ে ইতিমধ্যে তাকে ‘হোম কোয়ারেন্টাইনে’ যাওয়ার নির্দেশ দিয়েছে।

নিউ মার্কেটের দোকান ‘এহসান’-এর মালিক নুরুল আলম পিন্টুও রয়েছেন এই তালিকায়। তবে তার সঙ্গে কোতোয়ালী থানা পুলিশ গতকাল যোগাযোগ করেছিল বলে জানা গেছে।

এই বিষয় নিয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়ার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘আমরা দ্রুত তাদের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার ব্যবস্থা নিচ্ছি। তাদের জন্য চট্টগ্রামে মানুষের কোন ক্ষতি হোক আমরা চাই না। তারা যদি নিয়ম না মানে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। এজন্য প্রশাসনের পাশাপাশি এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. Yousuf Haroon বলেছেন

    I think this people are iletarate. They should be locked up.

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন