আক্রান্ত
১১১৯৩
সুস্থ
১৩৪০
মৃত্যু
২১৩

ভারতের বিপক্ষে নাটকীয় জয় জুনিয়র টাইগারদের

0
high flow nasal cannula – mobile

আগের দেখায় ভারতের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় দফায় শ্বাসরুদ্ধকর এক ম্যাচে জয় তুলে নিয়েছে জুনিয়র টাইগাররা। আর তাতে করে ইংল্যান্ডে অনুষ্ঠিত যুব ত্রিদেশীয় টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে এসেছে বাংলাদেশের যুবারা।

রোমাঞ্চ ছড়ানো এক ম্যাচ। যেখানে একবার মনে হচ্ছিল জিততে যাচ্ছে ভারতীয় যুবারা। আরেকবার এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পেন্ডুলামের মতো দুলতে থাকা সেই ম্যাচে পারভেজ হোসেন ও আকবর হোসেনের ব্যাটে স্বস্তি জুনিয়র টাইগারদের। শক্তিশালী ভারতের বিপক্ষে দল তুলে নিয়েছে নাটকীয় এক জয়। যুব ত্রিদেশীয় টুর্নামেন্টে মঙ্গলবার ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ উইকেটে জিতেছে বাংলাদেশ।

ম্যাচে বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ৩৬ ওভারে। প্রথমে ব্যাট করতে নেমে ভারত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল করে ২২১ রান। তারপর ফের বৃষ্টির বাগড়ায় বাংলাদেশের জন্য ম্যাচের ওভার কমলেও লক্ষ্যটা থেকে যায় প্রায় একই। ৩২ ওভারে চাই ২১৮ রান। এ অবস্থায় ৩ বল হাতে রেখে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে আকবর হোসেনের দল।

খোদ অধিনায়ক আকবর ৩৬ বল খেলে ৪৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন! এটি টুর্নামেন্টে তাদের তৃতীয় জয়। ইংল্যান্ডের বিপক্ষে দুটি ও ভারতের বিপক্ষে একটি জয়। ৫ ম্যাচে ৭ পয়েন্ট বাংলাদেশের। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এরপরই ভারত। ৪ ম্যাচে ২ পয়েন্ট স্বাগতিক ইংল্যান্ডের যুবাদের।

মঙ্গলবার এসেক্সে টস ভাগ্যটা ছিল বাংলাদেশের পক্ষে। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভাল হতে দেয়নি জুনিয়র টাইগাররা। এরপর অবশ্য কামরান ইকবালের (৪৪) দৃঢ়তায় ফেভারিটরা ঘুরে দাঁড়ায়। প্রাগনেশ দুর্গেশ কানপিলেওয়া করেন ৬৯ বলে ৫৩। ৬৬ বলে ৭০ রান করেন অধিনায়ক ধ্রুত জুরেল।

বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন শরীফুল ইসলাম।

জবাবে নেমে দল শুরুতেই হারায় তানজিদ হাসানকে। এরপর সম্ভাবনা জাগিয়েও ফিরে যান মাহমুদুল হাসান। তবে পারভেজ খেললেন দাপুটে ইনিংস। তার ব্যাটে ৪৫ বলে ৫১ রান। ৩০ রানে ফেরেন আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়।

তারপর শামিম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরীর সঙ্গে জুটি বেধে দলকে পথ দেখান আকবর। আর ম্যাচের শেষ দিকে রোমাঞ্চ ছড়ায়। ১২ বলে জিততে বাংলাদেশের চাই ১৯। হাতে মাত্র ২ উইকেট। ঠিক এ অবস্থায় ৩১তম ওভারের শেষ দুই বলে ছক্কা ও চার হাঁকালেন আকবর। তারপর ফ্রি-হিটে চার মেরে দলকে এনে দেন দারুণ এক জয়!

সংক্ষিপ্ত স্কোর
ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৩৬ ওভারে ২২১/৫ (কামরান ৪৪, জয়সাল ১১, কানপিলেওয়ার ৫৩, জুরেল ৭০, সামির ২১*, রাওয়াত ৪, করন ৯*; শরিফুল ২/৪৯, মৃত্যুঞ্জয় ১/৫২, শাহিন ১/৩৩, শামিম ১/৩০)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ৩২ ওভার ২১৮) ৩১.৩ ওভারে ২১৯/৮ (তানজিদ ৪, পারভেজ ৫১, মাহমুদুল ২০, হৃদয় ৩০, শাহাদাত ১, আকবর ৪৯*, শামিম ২২, মৃত্যুঞ্জয় ১৬, রাকিবুল ৪, শরিফুল ১*; মিশ্র ৩/৪৭, পুর্নাক ২/৪৭, বিষ্ণুই ২/২৫, করন ১/৩৭)
ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ উইকেটে জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm