s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

ভর্তি পরীক্ষায় চবি শাটল ট্রেনের বিশেষ সার্ভিস (সময়সূচিসহ)

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষা দরজায় কড়া নাড়ছে। চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২৭ অক্টোবর। যা চলবে ৫ নভেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সম্পন্ন করেছে যাবতীয় প্রস্তুতি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষার দিনগুলোতে পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ শাটল ট্রেনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প‌্রশাসন। আগামী ২৭ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত এই বিশেষ শাটল সার্ভিস চলবে।

সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যা সাতটার দিকে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড রবিউল হাসান ভূইয়া।

তিনি বলেন, ভর্তিচ্ছুদের সুবিধার জন্য প্রতিবারের মতো এবারও শাটল ট্রেনের নতুন সময়সূচি দেওয়া হয়েছে। এতে ভর্তি পরীক্ষা চলাকালে প্রতিদিন শহর থেকে শাটল ট্রেন ১২ বার ক্যাম্পাসে আসবে, ফের ১২ বার শহরে যাবে। আশা করি যাতায়াতে ভর্তিচ্ছুদের কোনো সমস্যা হবে না।

সময়সূচি

নগরীর বটতলী রেলস্টেশন থেকে যথাক্রমে সকাল ৬টায়, সাড়ে ৬টায়, সাড়ে সাতটা, ৮ টা ১৫ মিনিটে , ৮টা ৪৫ মিনিটে, ১১টা ৪০ মিনিটে, দুপুর ১২ টায়, সাড়ে ১২টায়, বিকেল ৩টায়, ৪টায় ও রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে যথাক্রমে সকাল ৭টা ০৫ মিনিটে, সকাল ৭টা ৩৫ মিনিটে, সকাল ৮ টা ৪০ মিনিটে, সকাল ৯ টা ২০ মিনিটে, সকাল ১০টায়, দুপুর ১টায়, দুপুর ১টা ৩০ মিনিটে, বিকেল ৩টায়, বিকেল ৫টায়, বিকেল সাড়ে পাঁচটা ও রাত ৯টা ১০ মিনিটে নগরীর বটতলীর উদ্দেশ্যে ছেড়ে যাবে।

সব ট্রেনই ঝাউতলা, ষোলশহর, ক্যান্টনমেন্ট, চৌধুরীহাট, ফতেয়াবাদ স্টেশনে কিছুক্ষণ থেমে বিশ্ববিদ্যালয় স্টেশনে যাবে। প্রতিটি ট্রেন বটতলী রেল স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় স্টেশনে আসতে আনুমানিক ১ ঘন্টা সময় লাগবে।

এমআইটি/সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm