ভবিষ্যত স্থপতিদের জন্য কেএসআরএমের অ্যাওয়ার্ড

কেএসআরএম অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্টস: বেস্ট আন্ডারগ্র্যাজুয়েট থিসিস’ শিরোনামে অ্যাওয়ার্ড দিচ্ছে কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম)।

চতুর্থ এ আয়োজনে ভবিষ্যৎ স্থপতিদের জন্য প্রতিবছরের মতো এবারও দেশের তিনজন উদীয়মান মেধাবী স্থপতিকে সম্মাননা দেওয়া হবে।

রোববার (১৩ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের (আইএবি) মিলনায়তনে কেএসআরএম ও আইএবির পক্ষ থেকে অ্যাওয়ার্ড প্রদান সংক্রান্ত বিস্তারিত জানানো হয় যৌথ সংবাদ সম্মেলনের মাধ্যমে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আইএবির সাদারণ সম্পাদক স্থপতি ফারহানা শারমীন ইমু, সম্পাদক (শিক্ষা) স্থপতি মোহাম্মদ আরেফিন ইব্রাহিম, কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম, সিনিয়র ম্যানেজার ব্রান্ড শাহেদ পারভেজ, এআইইউবির স্থপতি বিভাগের সহকারী অধ্যাপক স্থপতি আশিক ইকবাল, খুলনা বিশ্ববিদ্যালয় স্থাপত্য অনুষদের প্রধান ড. শেখ সিরাজুল হাকিম, কেএআরএমের ডেপুটি ব্রান্ড ম্যানেজার মনিরুজ্জামান রিয়াদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কেএসআরএম ও আইএবির মধ্যে ১০ বছর মেয়াদি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে ২০১৯ সালে। সেই থেকে জুরি বোর্ড নির্বাচিত উদীয়মান তিনজন স্থপতিকে প্রতিবছর অ্যাওয়ার্ড দেওয়া হয় কেএসআরএমের পক্ষ থেকে।

চুক্তির আওতায় আইএবি স্বীকৃত দেশের স্বনামধন্য ১১টি আর্কিটেকচার শিক্ষা প্রতিষ্ঠানের স্নাতক পর্যায়ের শেষ বর্ষের শিক্ষার্থীরা এই অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সেরা তিন প্রতিযোগী চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

Yakub Group

মোট ২৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর প্রজেক্টের মধ্য থেকে সেরা তিনজনকে বাছাই করবেন দেশের জ্যেষ্ঠ পাঁচজন স্থপতির জুরি বোর্ড।

১৪ নভেম্বর সকাল ১০ টায় আইএবি সেন্টারে প্রজেক্টগুলোর প্রদর্শনী উদ্বোধন করা হবে। প্রদর্শনী চলবে ১৭ নভেম্বর রাত ৮টা পর্যন্ত তিনদিনব্যাপি।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। ১৭ নভেম্বর রাজধানীর আইএবি সেন্টার বহুমুখী মিলনায়তনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে আনুষ্ঠানিকভাবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm