s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

বড়শিতে ধরা ৮০ কেজির ভোল মাছ বিক্রি হল ৫০ হাজারে

0

বড়শি দিয়ে ৮০ কেজি ওজনের একটি ভোল মাছ ধরা হয়েছে সেন্টমার্টিন দ্বীপের উত্তর সৈকত থেকে। দ্বীপটির স্থানীয় বাজারে সেই মাছটি বিক্রি হয়েছে ৫০ হাজার টাকায়। ভোল বা রাইমা হিসেবে পরিচিত এই মাছ সাধারণত বছরে দু-একটি দেখা মেলে।

বুধবার (১১ আগস্ট) বিকালে সেন্টমার্টিন দ্বীপের ডেইলপাড়া সংলগ্ন উত্তর সৈকত থেকে মাছটি ধরেন আবদুর রশিদ নামে এক ব্যক্তি।

সেন্টমার্টিন দ্বীপের ডেইলপাড়া বাসিন্দা মো. অলি মাঝি ছেলে আবদুর রশিদ জানান, তিনি বড়শি দিয়ে মাছটি শিকার করেন। প্রতিদিনের মতো বুধবারও তিনি বড়শি নিয়ে দ্বীপের সমুদ্র সৈকতে যান। বিকালে বড়শিতে মাছটি ধরা পড়ার পরে তিনি সেটিকে ওঠাতে পারছিলেন না। পরে আশপাশের লোকজনকে নিয়ে এক ঘণ্টার চেষ্টায় মাছটিকে ওপরে ওঠাতে সক্ষম হন।

বড়শিতে ধরা ৮০ কেজির ভোল মাছ বিক্রি হল ৫০ হাজারে 1

মাছটির রয়েছে লম্বা ও শক্ত লেজ। গায়ের রঙ কালচে। বিকালে মাছটি সৈকতে স্থানীয় বাজারে তোলা হলে দেখতে শত শত লোক ভিড় করেন। স্থানীয়রা এটিকে দেশীয় ভোল মাছ বলে জানান।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, এটির বৈজ্ঞানিক নাম রাইমা মাছ। এই মাছ বিরল প্রজাতির। এই মাছ ২০১২ সালের বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সংরক্ষিত। এ মাছ সাধারণত বছরে দু-একটি দেখা মেলে।

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘সৈকতে বড়শিতে বড় ভোল মাছ ধরা পড়েছে। মাছটির ওজন ৭০-৮০ কেজির মতো হবে। কয়েকজন ব্যক্তি মাছটি ৫০ হাজার টাকা দিয়ে জেলে আবদুর রহমানের কাছ থেকে কিনে নেন।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm