ব্রিস্টলে বৃষ্টির রাজত্বে পরিত্যক্ত পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

0

দফায় দফায় মাঠ পরিদর্শন করলেন আম্পায়াররা। কিন্তু শেষ পর্যন্ত আর খেলা শুরু করা গেল না। ব্রিস্টলে বৃষ্টির বাধায় পরিত্যক্তই ঘোষণা করা হলো পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যকার বিশ্বকাপের ম্যাচটি।

পাকিস্তান-শ্রীলঙ্কার মধ্যকার বিশ্বকাপের ১১তম ম্যাচটি প্রবল বৃষ্টিতে মাঠে বল গড়ানো তো দূরের কথা, টসই হতে পারেনি। দীর্ঘ সাড়ে পাঁচ ঘণ্টা পরও আউটফিল্ড খেলার অনুপযুক্ত থাকায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।
ব্রিস্টলে বৃষ্টির রাজত্বে পরিত্যক্ত পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ 1
এর আগে দুটি করে ম্যাচ খেলেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বেশ বাজেভাবে ৭ উইকেটে হারে সরফরাজ আহমেদের পাকিস্তান। লঙ্কানরাও তাদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটে উড়ে যায়।

ক্যারিবীয়দের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে শক্তিশালী, হট ফেভারিট ও স্বাগতিক ইংল্যান্ডকে হারায় পাকিস্তান। আর বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা।

এই ম্যাচে দুটি টার্গেট নিয়ে মাঠে নামার অপেক্ষায় ছিল পাকিস্তান-শ্রীলঙ্কা। বিশ্বকাপে কখনো শ্রীলঙ্কার কাছে হারেনি পাকিস্তান, ফলে শতভাগ ধারাবাহিকতা ধরের রাখার টার্গেট ছিল ফখর-বাবরদের। আর প্রথম ম্যাচ জিতে ইতিহাস পাল্টানোর মিশন ছিল লঙ্কানদের। শেষ পর্যন্ত কোনোটাই হয়নি।

পয়েন্ট ভাগাভাগি হওয়ায় এদিন একটি করে পয়েন্ট পায় পাকিস্তান-শ্রীলঙ্কা। এই ম্যাচসহ তিনটি করে ম্যাচ শেষ হল দুদলের। একটি করে জয়-পরাজয়ে তিন পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থাকল শ্রীলঙ্কা। সমান জয়-পরাজয় হলেও নেট রানরেটে পিছিয়ে থেকে চারে থাকল পাকিস্তান।

দুই ম্যাচে দুই জয়ে চার পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। সমানসংখ্যক জয় পেলেও রানরেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। দুই ম্যাচে এক জয় ও এক হারে দুই পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে আছে বাংলাদেশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm