s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

ব্রিটেন থেকে পার্সেল ব্যাগেজে এলো গাঁজা

0

ব্রিটেন থেকে পার্সেল ব্যাগেজে এলো গাঁজা। চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তারা শুরুতে গাঁজা সদৃশ্য বস্তু দেখতে পাওয়ায় ব্যাগটি জব্দ করেন। জব্দ করার পর পরীক্ষা নিরীক্ষা জন্য ঢাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে চালানের নমুনা পাঠায় চট্টগ্রাম কাস্টমস । ফেরত রির্পোটে পার্সেল ব্যাগেজে আসা দ্রব্য গাঁজা শনাক্ত করেই রিপোর্ট দেয় অধিদপ্তর।

চট্টগ্রাম কাস্টমস সূত্রে জানা যায়, গত ৫ এপ্রিল চট্টগ্রামের দেওয়ান হাট এলাকার পোস্তার পাড়ের আরিফুল হকের নামে চট্টগ্রাম বন্দরের পোস্ট অফিসের মাধ্যমে (ইউ-ব্যাগেজ) পার্সেল আসে গ্রেট ব্রিটেন থেকে। এতে আমদানিকৃত পার্সেল নম্বর আরজেট ৫৯১০২৩১৯ (৭ জিবি) এ একটি প্যাকেটে ১০০ গ্রাম এবং অপর পার্সেল নম্বর আরজেট ৫৯১০২৩১৮ (৩ জিবি) একটি প্যাকেটে ১৩০ গ্রাম গাঁজা পাওয়া যায়। ওই চালান চট্টগ্রাম কাস্টমস হাউসের অর্ডিট, ইনিভেস্টিগ্রেশন এন্ড রিসার্চ (এআইআর) শাখা জব্দ করে।

কাস্টমসের এআইআর শাখার সহকারী কমিশনার রেজাউল করীম রসায়নিক প্রতিবেদনে পণ্যটির বাণিজ্যিক নাম, বৈজ্ঞানিক নাম ও রসায়নিক নাম জানতে চান। এছাড়া এটি কি ধরণের মাদক তা বিশ্লেষণ চাওয়া হয়। এতে ফিরতি রির্পোট হিসেবে পণ্যটি গাঁজা হিসেবেই রিপোর্ট আসে কাস্টমসে।

এ ব্যাপারে কাস্টমসের এআইআর শাখার সহকারী কমিশনার রেজাউল করীম বলেন, গাঁজার পরিমাণ খুবই সামান্য। তাই আমাদের সন্দেহ হচ্ছে কেউ কাউকে ফাঁসানোর জন্য ব্যাগেজে এক দুই পুটলা ঢুকিয়েও দিতে পারে। আবার আমদানিকারক পরীক্ষামূলকভাবে টেস্ট করে দেখতেও পারেন যে, আমরা এগুলি ধরি কি-না। অর্থাৎ আমরা সজাগ আছি কি না সেটিও পরীক্ষা করতে পারে। তাই আমরা বিষয়টি গুরুত্ব দিয়েই বিবেচনা করছি।

এএস/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm