ব্রাজিল দলে ফিরলেন নেইমার

0

পিএসজিকে না করে দেয়ার পর এখনো নতুন ঠিকানা হয়নি ব্রাজিলের পোস্টারবয় নেইমারের। সকালে বার্সেলোনায় যাচ্ছেন খবর বেরুলে বিকেলে খবর হয় রিয়ালে যাচ্ছেন। এসব খবরে নেইমারের নিশ্চিত গন্তব্য জানা না গেলেও ব্রাজিল দলে ফেরা নিশ্চিত হয়েছে তাঁর।

আগামী মাসে বৈশ্বিক সফরের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে কলম্বিয়া ও পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। এ দুটি ম্যাচের জন্য ব্রাজিল দলে ফেরানো হয়েছে তারকা ফরোয়ার্ড নেইমারকে। পাশাপাশি ডাক পেয়েছেন সম্ভাবনাময় ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। মিয়ামিতে (বাংলাদেশ সময়) ৭ সেপ্টেম্বর ভোরে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। মাঝে তিন দিন বিরতির পর ১১ সেপ্টেম্বর পেরুর বিপক্ষে লড়বে তিতের দল।

চোটের কারণে সবশেষ কোপা আমেরিকায় খেলতে পারেননি নেইমার। চোট ছিল ভিনিসিয়ুসেরও। তবে কোপায় ব্রাজিল দলে ভিনিসিয়ুসকে বিবেচনা করেননি কোচ তিতে। দুজনকে ছাড়াই কোপার ট্রফি জিততে অসুবিধা হয়নি ব্রাজিলের। এর আগে পানামা ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে প্রীতি ম্যাচে প্রথমবারের মতো ব্রাজিল দলে ডাক পেয়েছিলেন ভিনিসিয়ুস। কিন্তু রিয়াল মাদ্রিদের হয়ে ম্যাচে চোট পাওয়ায় সেবার আর ব্রাজিলের হয়ে খেলা হয়নি ১৯ বছর বয়সী এ ফরোয়ার্ডের।

আগামী বছর বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করবে ব্রাজিল। তার প্রস্তুতি হিসেবে বৈশ্বিক সফরে এসব প্রস্তুতি ম্যাচ খেলছে তিতের দল। নেইমারের জায়গায় কোপায় ব্রাজিলের নেতৃত্ব দেওয়া ৩৬ বছর বয়সী ডিফেন্ডার দানি আলভেজকেও দলে রেখেছেন তিতে। ২০২২ বিশ্বকাপে খেলার ব্যাপারে আশাবাদী আলভেজ। কোপায় তিতের গড়া স্কোয়াড থেকে বাদ পড়েছেন মোট সাতজন—ক্যাসিও, মিরান্ডা, ফিলিপে লুইস, উইলিয়ান, ফার্নান্দিনহো, গ্যাব্রিয়েল জেসুস ও এভারটন। কোপায় সর্বোচ্চ গোল করা এভারটন তাঁর ক্লাব গ্রেমিও-র হয়ে ব্যস্ত সূচির কারণে প্রীতি ম্যাচে ডাক পাননি, জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিল স্কোয়াড
গোলরক্ষক: এডেরসন (ম্যানচেস্টার সিটি), ইভান (পন্টে প্রেতা), ওয়েভারটন (পালমেইরাস)। ডিফেন্ডার: দানি আলভেজ (সাও পাওলো), ফ্যাগনার (করিন্থিয়ান্স), হোর্হে (সান্তোস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), সামির (উদিনেসে)। মিডফিল্ডার: আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), অ্যালান (নাপোলি), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপ কুতিনহো (বার্সেলোনা)। ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেজ (আয়াক্স), ব্রুনো হেনরিক (ফ্লামেঙ্গো), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Loading...
আরও পড়ুন