s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

ব্যাংকও বন্ধ থাকবে সাতদিনের লকডাউনে, চূড়ান্ত সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাংকের

0

বুধবার (১৪ এপ্রিল) থেকে বুধবার (২১ এপ্রিল) পর্যন্ত কঠোর লকডাউনে সারা দেশে ব্যাংকের সবগুলো শাখা বন্ধ থাকবে। শুধু তাই নয়, সপ্তাহব্যাপি এই লকডাউন চলাকালে ব্যাংকের সকল উপ-শাখা, বুথ ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং সেবাও বন্ধ থাকবে।

সোমবার (১২ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্তের কথা জানিয়ে বলেছে, ব্যাংক বন্ধ থাকলেও সার্বক্ষণিক খোলা থাকবে এটিএম ও ইন্টারনেট ব্যাংকিংসহ অনলাইন সেবাগুলো।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকায় আমদানি-রপ্তানিতে ব্যাংকের প্রয়োজন হলে চাহিদা মোতাবেক শাখা খোলা যাবে। এছাড়া রপ্তানিকারকদের প্রয়োজনে বৈদেশিক মুদ্রায় লেনদেন করা শাখা (এডি) নির্দিষ্ট দিনের জন্য খোলা রাখা যাবে। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে যথাযথভাবে।

করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে ৫ এপ্রিল থেকে সারা দেশে চলাচলে ও কাজে সরকারি বিধিনিষেধ আরোপ করা আছে। ওই বিধিনিষেধ অনুযায়ী ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত খোলা ছিল।

এর আগে সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সব কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্ম এলাকায় অবস্থান করতে হবে। ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়, বিমান, সমুদ্র, নৌ ও স্থলবন্দর ও সংশ্লিষ্ট অফিস এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm