ব্যস্ত সূচি আসছে বিসিবি এইচপি দলের

0

জাতীয় দলের পাইপলাইনে ক্রিকেটারের সংখ্যা বাড়াতে মনোযোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোখ এখন ২০২৩ বিশ্বকাপে। তার আগে জাতীয় দলের বাইরে বয়সভিত্তিক ও হাই পারফরম্যান্স (এইচপি) দলের ব্যস্ততা বেড়েছে। কিছুদিন আগেই শেষ হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ ও বিসিবি একাদশের ভারত সফর।

কুরবানির ঈদ শেষ হতেই ব্যস্ত হয়ে পড়বে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। তিন সপ্তাহের সফরে ১৬ আগস্ট বাংলাদেশে আসবে শ্রীলঙ্কার ইমার্জিং দল। তার আগে এখনই অনুশীলনে নেমে পড়েছে বিসিবির এইচপি দল।

সফরে স্বাগতিক এইচপি দলের সঙ্গে তিনটি ওয়ানডে ও দুটি চারদিনের ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ইমার্জিং দল।

১৯ আগস্ট বিকেএসপিতে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে মাঠের লড়াই। তারপর ২১ আগস্ট দ্বিতীয় ওয়ানডে বিকেএসপিতেই। সিরিজের ওয়ানডে ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

তারপর একই ভেন্যুতে প্রথম চারদিনের ম্যাচ, ২৭ আগস্ট থেকে শুরু। দ্বিতীয় চারদিনের ম্যাচটি শুরু ৩ সেপ্টেম্বর থেকে। ভেন্যু কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

একই সময়ে এ সময় ১৫ জন পেসারকে নিয়ে আরেকটি কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে বিসিবির। হাতে যথেষ্ট বিকল্প পেস বোলার রাখতেই এই উদ্যোগ নিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। বাংলাদেশ ‘এ’ দল, এইচপি আর বয়স ভিত্তিক দল নিয়ে দীর্ঘমেয়াদে কাজ করবে বিসিবি।

Loading...
আরও পড়ুন