আক্রান্ত
৩১৫১
সুস্থ
২২৭
মৃত্যু
৭৬

বোয়ালখালীতে দখলমুক্ত ফুটপাত, জনমনে স্বস্তি

0

অবশেষে দখলমুক্ত হলো বোয়ালখালী উপজেলা ও পৌর সদরের ফুটপাথ। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এসব ফুটপাত দখলমুক্ত করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী। এ সময় একজনকে বিনাশ্রম কারাদণ্ড ও ৬ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযানের ফলে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

দণ্ড প্রাপ্তরা হলো- ইকরাম আহমদের ছেলে মো. সম্রাট, মনমোহন সেনের ছেলে প্রবীর সেন, আলী হোসেনের ছেলে মো. সাকিল, আবদুল মজিদের ছেলে মো. মনির, আমজাদ হোসেনের ছেলে মো. জাকের, আবুল কালামের ছেলে মো. রুবেল ও আহমদ উল্লার ছেলে মো. আইয়ুব।

জানা গেছে, বোয়ালখালীর পৌর সদরের সড়কগুলো এমনিতেই সরু। তার উপর প্রভাবশালীদের সহযোগিতায় একটি অসাধুচক্র দীর্ঘদিন ধরে তা দখলে নিয়ে অবৈধভাবে বিভিন্নরকম ব্যবসায় লিপ্ত রয়েছে। এতে গুরুত্বপূর্ণ কাজে উপজেলা সদরে আসা লোকজন ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচলে বেকায়দায় পড়তে হতো। বিষয়টি আঁচ করতে পেরে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে অভিযান পরিচালনা করে এসব অবৈধ দখলদার ব্যবসায়ীদের উচ্ছেদ করে সড়কগুলো উন্মুক্ত করে দেওয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘ফুটপাথ দখলে নিয়ে অবৈধ ব্যবসার মাধ্যমে জনগণের চলাচলে বিঘ্ন হয় এমন কাজ কাউকে করতে দেওয়া হবে না। প্রয়োজনে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm