বেশি দামে পণ্য বেচে বনফুল, পরিবেশ নোংরা ধানসিঁড়ির

বেশি দামে পণ্য বিক্রি, মূল্যতালিকা না রাখা ও মোড়কজাত করার বিধিমালা না মেনে জরিমানা খেল বনফুল। এজন্য তাদের ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

অভিযানে নোংরা পরিবেশে খাবার তৈরি করায় মিসকাহ ধানসিঁড়ি বেকারি অ্যান্ড সুইটসসহ আরও তিন প্রতিষ্ঠানকে ৫৯ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নগরের স্টেশন রোড, কাজিরদেউরি ও জামালখান এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান চালায়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, অতিরিক্ত দামে পণ্য বিক্রি, মূল্যতালিকা না রাখা ও মোড়কজাতকরণের বিধিমালা না মানায় স্টেশন রোড এলাকার মিষ্টি প্রস্তুতকারী প্রতিষ্ঠান বনফুল’র একটি আউটলেটকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নোংরা পরিবেশে চটপটি, ফুসকা ও বিরিয়ানি তৈরি অভিযোগে ‘সুবাহ ফাস্ট ফুড’ নামের একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা, ‘মালঞ্চ’ নামের একটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা ও ‘হাজী বিরিয়ানি হাউস’ নামের আরও একটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার জরিমানা করা হয়।

এছাড়া নোংরা পরিবেশে বেকারি পণ্য ও মিষ্টি প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ ও মোড়কজাত করার বিধিমালা না মানায় ‘মিসকাহ ধানসিঁড়ি বেকারি অ্যান্ড সুইটস’ নামের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

Yakub Group

চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘নগরীর বিভিন্ন এলাকায় ভেজাল খাবার, নোংরা পরিবেশে পণ্য উৎপাদনসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানাসহ সতর্ক করা হয়েছে।’

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm