বেশি দামে ডিম বিক্রি করায় ২ ব্যবসায়ীকে অর্থদণ্ড রাঙামাটিতে

ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে কিছু দিন ধরে অস্থিরতা চলছে ডিমের বাজারে। বাজারে সরবরাহ কমসহ নানা অজুহাতে বাড়তি দাম নিচ্ছেন খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা। এবার রাঙামাটির ডিমের বাজারে অভিযানে নেমেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ আগস্ট) বিকাল ৪টার দিকে রাঙামাটি জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপা বাজারে ডিমের দোকানে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান ও বিজয় কুমার জোয়ার্দার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, বিকালে বনরূপা বাজারে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ দুইটি পাইকারি ও খুচরা ডিমের দোকানকে আড়াই হাজার টাকা করে ৫ হাজার টাকা জরিমানা করে।

এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় এক পেঁয়াজ-রসুন দোকানিকে ১ হাজার টাকা এবং ফুটপাতে অবৈধভাবে দোকান বসানোর কারণে আরেক দোকানি ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

পৃথক চার দোকানির কাছ থেকে মোট সাড়ে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মুহাম্মদ ইনামুল হাছান জানান, বাজারে বাড়তি দামে ডিম বিক্রি করায় দুই দোকানিকে আড়াই হাজার টাকা করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে এখন থেকে প্রতিপিস ডিম ১২ টাকা দরে বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া একটি পেঁয়াজ-রসুনের দোকান ও ফুটপাতে দোকান বসানোর কারণে আরেক দোকানিকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের ভোগ্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!