বেশি দামে চাল বিক্রি, সাতকানিয়ায় চার ব্যবসায়ীকে জরিমানা

0

দেশে করোনা ভাইরাস সংক্রমনের অজুহাতে সাতকানিয়ায় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে চাল বিক্রি করায় চার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। শনিবার (২১ মার্চ) দুপুরে উপজেলার বাজালিয়া ও পুরানগড় ইউনিয়নে উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নূর-ই আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সাতকানিয়ার বাজালিয়া স্টেশন এলাকায় আরাফাত অটো রাইস মিল নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে বেশি দামে চাল বিক্রির সত্যতা পেয়ে প্রতিষ্ঠানটির মালিক সাব্বির আহমদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে দেলোয়ার চাল বিতানের স্বত্বাধিকারী দেলোয়ার হোসেনকে ১০ হাজার টাকা, তৈয়ব স্টোরের স্বত্বাধিকারী মোহাম্মদ সাদেক হোসেনকে ৫ হাজার টাকা, ফারুক স্টোরের মালিক ফররুখ আহমদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও মোহাম্মদ নূর-ই আলম এ বিষয়ে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনা ভাইরাস সংক্রমণের অজুহাতে বাজালিয়া ও পুরানগড় ইউনিয়নে বেশি দামে চাল বিক্রি করছিল চারজন ব্যবসায়ী। তাদের জরিমানা করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সাধারণ মানুষকে জিম্মি করে কোনভাবে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করতে দেয়া হবে না। এ ব্যাপারে প্রশাসনের টিম কঠোরভাবে বাজার মনিটরিং করছে। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হচ্ছে।’ তিনি ক্রেতাদের ক্রয়কৃত পণ্যের সঠিক বিক্রয় রশিদ সংগ্রহ করে মোবাইল কোর্টেকে সহযোগিতা করার আহ্বান জানান।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন