বেইলি সেতু ভেঙে ট্রাক নদীতে, যোগাযোগ বিচ্ছিন্ন দুই উপজেলার

0

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও রামুর গর্জনিয়া সড়কের নাইক্ষ্যংছড়ি নদীর বেইলি ব্রিজ ভেঙে নদীতে পড়ে গেছে পণ্যবাহী ট্রাক। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রামু ও নাইক্ষ্যংছড়ির দুই উপজেলার লাখো মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টায় বেইলি ব্রিজটি ভেঙে পড়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নাইক্ষ্যংছড়ি ও রামুর গর্জনিয়া সড়কের নাইক্ষ্যংছড়ি নদীর বেইলি ব্রিজটি ভেঙে গর্জনিয়া বাজারের মুদি দোকানের মালামাল বোঝাই একটি ট্রাক খালে পড়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ব্রিজটি ভেঙে যাওয়ায় সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানায়, দুর্ঘটনা কবলিত বেইলি ব্রিজ দিয়ে পণ্যবাহী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু চট্টগ্রাম থেকে আসা গর্জনিয়া বাজারের এক ব্যবসায়ীর পণ্যবাহী ট্রাকটি দিনের বেলায় ঢুকতে দিবে না জেনেই ভোরেই ব্রিজ পার হওয়ার চেষ্টা করে। এতে দুর্ঘটনা ঘটে। জোড়াতালির ব্রিজটি তৃতীয় বারের মত দুর্ঘটনায় পড়ল।

কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মো. ইসমাইল নোমান জানান, ব্রিজটি পুনর্নির্মানের জন্য বিভিন্ন দপ্তরে চলছে। এই ব্রিজ দিয়ে রামু, নাইক্ষ্যংছড়ি দুই উপজেলার ৫টি ইউনিয়নের প্রায় দুই লাখ মানুষ চলাচল করে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ব্রিজটি সংস্কারের দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Yakub Group

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm