বৃহস্পতিবার থেকে সাধারণ ছুটি টানা ১০ দিন

0

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময়ে সরকারি-বেসরকারি সব ধরনের অফিস বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার, খাবার ও ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবা এই সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে।

সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। প্রধানমন্ত্রী কার্যালয়ে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সরকারের এই ঘোষণার ফলে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের দিন থেকে পরবর্তী একটানা ১০ দিন সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এর মধ্যে ২৭ ও ২৮ মার্চ এবং ৩ ও ৪ এপ্রিল শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি আছে। মাঝের ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সময়ও সাধারণ ছুটি থাকবে।

করোনাভাইরাস সংক্রমণ স্থানীয় পর্যায়ে ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হওয়ায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে সরকারের সূত্রগুলো জানায়। সরকারের পক্ষ থেকে বাসা থেকে বের না হয়ে ঘরে থাকার অনুরোধ জানানো হবে। এতে তবে যানবাহন চলাচল ঘোষণা দিয়ে বন্ধ করা হবে না। মানুষ বের না হলে এমনিতেই যানবাহন ও নৌযান চলাচল কমে যাবে। আর রেল চলাচল কমিয়ে আনতে কাজ করছে রেল কর্তৃপক্ষ। এটা ঠিক লকডাউন না হলেও কার্যত লকডাউনের মতোই পরিস্থিতি তৈরি হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন