বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচে বৃষ্টির জয়

বৃষ্টির কারণে টসও হতে পারেনি

0

বিশ্বকাপের মতো এতো বড় আসরে স্বভাবতই আয়োজক দেশে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় অংশ নিতে যাওয়া দলগুলো। প্রতিযোগী দলগুলোর কথা মাথায় রেখে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতিটি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ আয়োজন করে। ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে বাংলাদেশেরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু সন্ধ্যা ৭টায়ও যখন বৃষ্টি থামেনি, তখন ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করে দিতে বাধ্য হলেন ম্যাচ রেফারি অ্যান্ড পাইক্রফট।

বিশ্বকাপকে সামনে রেখে আজ (রোববার) নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার কথা ছিলো বাংলাদেশের। কার্ডিফে ম্যাচ শুরু হওয়ার কথা ছিলো বাংলাদেশ সময় সাড়ে তিনটায়। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ শুরু করা তো দূরের কথা অনুষ্ঠিত হয়নি টসও।

বৃষ্টির পূর্বাভাস অবশ্য আগেই মিলেছিলো। স্থানীয় আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিলো, বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে হতে পারে বৃষ্টি। তবে এ খবরকে গুরুত্ব দেয়নি অনেকে। কার্ডিফের সোফিয়া গার্ডেনে আজ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসকে সত্য প্রমাণ করলো বৃষ্টিই।

সে বৃষ্টি থামেনি এখনও। তাই আজ ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। বরং, বৃষ্টি বন্ধ না হওয়ায় আগেই লাঞ্চ করে ফেলতে পারছেন খেলোয়াড় কিংবা কর্মকর্তারা। অবশ্য দুই প্রতিযোগি দেশ মুসলিম হওয়ায় খেলেয়াড়দের অনেকেই হয়তো রোজা রেখেছেন।

এদিকে বৃষ্টিতে ম্যাচ মাঠে না গড়ানোয় গ্যালারিতে সমর্থকের সঙ্গে ছবি তুলতে দেখা যায় পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছবিটি প্রকাশ করেছে আইসিসি। সেখানে ক্যাপশনে তারা লিখেছে ‘দুর্ভাগ্যজনকভাবে কার্ডিফে এখনও বৃষ্টি থামেনি। তাই খেলা হচ্ছে না। এরই ফাঁকে সমর্থকদের সঙ্গে ছবি তুলছেন মোহাম্মদ হাফিজ।’

আগামি ২৮ তারিখ নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কার্ডিফের সোফিয়া গার্ডেনেই ভারতের মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশের। এরপর ২ই জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের মূল লড়াই শুরু করবে টাইগাররা।

Loading...
আরও পড়ুন