বৃষ্টির কারণে শুরু হয়নি চতুর্থ দিনের খেলা

আরিফুল হক, জহুর আহমেদ স্টেডিয়াম থেকে

0

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষ বিকেলে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে খেলা শেষ করা হয়। লক্ষ্য ছিল চতুর্থ দিনে ২০ মিনিট আগে শুরু করা হবে। কিন্তু রোববার (৮ সেপ্টেম্বর) রাত ৩টা থেকে শুরু হয়েছে বৃষ্টি। যা একটানা ঝরে যাচ্ছে। তবে ভারী নয়। কখনো হালকা কখনো গুঁড়ি গুঁড়ি। ফলে শুরু করা সম্ভব হয়নি চতুর্থ দিনের খেলা। এই রিপোর্ট লেখার সময় (সকাল ১০ টা ২০ মিনিট) সরানো হয়নি মাঠের কাভার।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের আকাশ পুরোটায় মেঘে ঢাকা। সকাল দশটার দিকে বৃষ্টি একটু থেমেছিল। তাতে নিজেদের তৎপরতাও শুরু করে দিয়েছিলেন মাঠ কর্মীরা। কিন্তু এর পনের মিনিট পর আবার শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

সকালে নির্ধারিত সময়ে উভয় দল মাঠে আসে। সঙ্গে সাংবাদিকরাও। কিন্তু পুরো স্টেডিয়াম দর্শক শূন্য। চারধারের গ্যালারি ফাঁকা। নিরাপত্তার দায়িত্বে থাকা দু-একজন ছাতা মাথায় কর্তব্য পালন করছেন। বাংলাদেশ ও আফগানিস্তান উভয় দলের খেলোয়াড়রা ড্রেসিংরুমে বসেই সময় কাটাচ্ছেন। কেউ মাঠে নামেননি। আসলে মাঠে নামার মতো পরিস্থিতিই হয়নি। রিমঝিম বৃষ্টির শব্দ শুধু চারধারে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টির এমন ধারা অব্যাহত থাকবে পঞ্চম দিন পর্যন্ত। এতে করে ম্যাচটি ড্র হওয়ার উপক্রম হয়েছে। কেননা বৃষ্টি যদি আজ সারাদিনেও না থামে তাহলে আগামি কাল দুপুর ২টা ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। তখনও চলতে থাকলে ম্যাচটি ‘কলড অফ’ ঘোষণা করা হবে।

তৃতীয় দিন শেষে আফগানিস্তান ৩৭৪ রানে এগিয়ে আছে। এর আগে প্রথম ইনিংসে টস জিতে আগে ব্যাট করতে নেমে রহমত শাহর শতকে ৩৪২ রান তোলে আফগানরা। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রশিদ খানের পাঁচ উইকেটে মাত্র ২০৫ রানে অল আউট হয় বাংলাদেশ। আর দ্বিতীয় ইনিংসে ইব্রাহিম জাদরানের ৮৭ রানের ওপর ভর করে আফগানরা তৃতীয় শেষ করে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রানে।

Loading...
আরও পড়ুন