s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

বৃষ্টিতে কক্সবাজার ও টেকনাফের নিম্নাঞ্চল প্লাবিত—দেবে গেছে রাস্তাঘাট, বসতঘরেও পানি

0

ভারী বর্ষণে কক্সবাজার ও টেকনাফের বিভিন্ন উপকূল ও নিম্নাঞ্চলে অথৈই পানি। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নিম্নাঞ্চল। দেবে গেছে রাস্তাঘাট। বিভিন্ন এলাকার কোথাও হাঁটু পানি, আবার কোথাও কোমর সমান পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অনেকের বসতঘরেও ঢুকে গেছে পানি। এতে চরম দুর্ভোগে পড়েছেন লোকজন।

শনিবার (৫ জুন) মধ্যরাত থেকে রোববার (৬ জুন) বিকাল পর্যন্ত ভারী বর্ষণের কারণে উপকূল ও নিম্নাঞ্চল পানির নিচে তলিয়ে যায়।

মহেশখালীয়া পাড়ার আবদুর রহমান ও তুলাতলী এলাকার মিনারা জানান, আগে কখনো বর্ষাকালে তাদের বাসায় পানি ঢুকেনি। এবার একদিনের বৃষ্টিতে ঘরে পানি ঢুকে পড়েছে।

তারা জানান, মাত্র বর্ষাকাল শুরু। পুরোপুরি বর্ষা শুরু হলে কি দুর্গতি আছে আল্লাহ ভালো জানেন।

এদিকে, ভারী বর্ষণে বৃষ্টির পানিতে টেকনাফ সদরের ৩ নম্বর ওয়ার্ড এলাকার ঘুমতলি- জাহাঁলিয়া পাড়ার প্রধান সড়কের মাটি সরে গিয়ে সড়কটি দেবে গেছে।

স্থানীয়রা জানান, এমনিতেই গত কয়েকদিন থেমে থেমে হালকা বৃষ্টিতে ভিটা ও চাষাবাদ জমি পানির নিচে তলিয়ে গেছে। শনিবার মধ্যরাত থেকে রোববার বিকাল পর্যন্ত ভারী বর্ষণে রাস্তাঘাট পানির নিচে তলিয়ে যাওয়ার পাশাপাশি এলাকার অধিকাংশ বাসা-বাড়িতে পানি ঢুকে গেছে। আগে হাঁটু পরিমান পানি থাকলেও দিনের বৃষ্টিতে রাস্তায় ও ভিটাবাড়ি কোমর পানিতে তলিয়ে গেছে । ফলে ওইসব এলাকার মানুষ এলাকা থেকে বের হতে পারছেন না। পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন সবাই।

Din Mohammed Convention Hall

সরেজমিনে গিয়ে দেখা যায়, টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়া, জাহাঁলিয়া পাড়া ও সাবরাংয়ের শাহপরীর দ্বীপ প্রায় এলাকা জলবদ্ধতার কবলে পড়েছে এসব এলাকার বাসিন্দা।

টেকনাফ সদর ৩ নম্বর ওয়ার্ডের স্থানীয় মেম্বার শাহ আলম জানান, বৃষ্টির পানিতে দাবিয়ে যাওয়া সড়কটটি তাৎক্ষণিক বালুর বস্তা দিয়ে রক্ষা বাঁধ দেওয়া হয়েছে। শীঘ্রই সড়কটি পুন: সংস্কারের জন্য উধ্বর্তন মহলের কাছে জানানো হয়েছে।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm