বুলবুল দুর্যোগেও স্থগিত হলো না আশার ক্ষুদ্র ঋণের কিস্তি উত্তোলন!

বুলবুল তাণ্ডবের সম্ভাবনা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ায়ও থেমে নেই ‘আশা’ এনজিও সংস্থার ক্ষুদ্র ঋণের সাপ্তাহিক কিস্তি উওোলনের কাজ! ৯ নম্বর মহা বিপদ সংকেতেও ৯ তারিখের কিস্তির ঝড় থেকে মুক্তি নেই এই দরিদ্র মানুষগুলোর।

শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে খুলশী থানাধীন আমবাগান পূবালী মাঠ সংলগ্ন এলাকায় আশা নামক একটি এনজিও সংস্থা তাদের ক্ষুদ্র ঋণের কিস্তি উত্তোলন প্রক্রিয়া অব্যাহত রাখে।

জানা যায়, ৬ ও ৭ নভেম্বর রেলওয়ের বস্তি উচ্ছেদ অভিযানে লণ্ডভণ্ড হয় আমবাগান এলাকার প্রায় ২ হাজার অবৈধ স্হাপনা। ন্যূনতম মাথা গোঁজার ঠাঁই হারায় নিম্ন আয়ের কয়েক হাজার মানুষ। ভাঙ্গা ছাউনির নিচে আশ্রয় নেওয়া মানুষগুলোর উপর প্রাকৃতিক দুর্যোগের হামলার আশংকার সাথে যোগ হলো আশা নামক এনজিও কর্মীদের বাধ্যতামূলক সাপ্তাহিক কিস্তি।

মোমেনা খাতুন (৭০) নামের বৃদ্ধা বলেন, চোখের পানিতেও মন গলছে না এরিয়া ম্যানেজার ও মাঠকর্মীদের। বিপদের দিনেও কী একটু রেহাই নেই।

প্রাকৃতিক দুর্যোগের সময়ও সপ্তাহিক কিস্তি উত্তোলন করা হয় কেন প্রশ্ন করলে ম্যানেজার মানুষ চৌধুরী বলেন, আমাদের অফিস বন্ধ নেই, কিস্তির টাকা উত্তোলন না করলে আমাদের জবাবদিহি করতে হয়।

উল্লেখ্য, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর সতর্কতা সংকেত দেখানো হয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম সমুদ্রবন্দর সমূহকে ৯ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজারকে ৪ নম্বর হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

জেএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!