বুলবুল দুর্যোগেও স্থগিত হলো না আশার ক্ষুদ্র ঋণের কিস্তি উত্তোলন!

2

বুলবুল তাণ্ডবের সম্ভাবনা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ায়ও থেমে নেই ‘আশা’ এনজিও সংস্থার ক্ষুদ্র ঋণের সাপ্তাহিক কিস্তি উওোলনের কাজ! ৯ নম্বর মহা বিপদ সংকেতেও ৯ তারিখের কিস্তির ঝড় থেকে মুক্তি নেই এই দরিদ্র মানুষগুলোর।

শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে খুলশী থানাধীন আমবাগান পূবালী মাঠ সংলগ্ন এলাকায় আশা নামক একটি এনজিও সংস্থা তাদের ক্ষুদ্র ঋণের কিস্তি উত্তোলন প্রক্রিয়া অব্যাহত রাখে।

জানা যায়, ৬ ও ৭ নভেম্বর রেলওয়ের বস্তি উচ্ছেদ অভিযানে লণ্ডভণ্ড হয় আমবাগান এলাকার প্রায় ২ হাজার অবৈধ স্হাপনা। ন্যূনতম মাথা গোঁজার ঠাঁই হারায় নিম্ন আয়ের কয়েক হাজার মানুষ। ভাঙ্গা ছাউনির নিচে আশ্রয় নেওয়া মানুষগুলোর উপর প্রাকৃতিক দুর্যোগের হামলার আশংকার সাথে যোগ হলো আশা নামক এনজিও কর্মীদের বাধ্যতামূলক সাপ্তাহিক কিস্তি।

মোমেনা খাতুন (৭০) নামের বৃদ্ধা বলেন, চোখের পানিতেও মন গলছে না এরিয়া ম্যানেজার ও মাঠকর্মীদের। বিপদের দিনেও কী একটু রেহাই নেই।

প্রাকৃতিক দুর্যোগের সময়ও সপ্তাহিক কিস্তি উত্তোলন করা হয় কেন প্রশ্ন করলে ম্যানেজার মানুষ চৌধুরী বলেন, আমাদের অফিস বন্ধ নেই, কিস্তির টাকা উত্তোলন না করলে আমাদের জবাবদিহি করতে হয়।

উল্লেখ্য, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর সতর্কতা সংকেত দেখানো হয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম সমুদ্রবন্দর সমূহকে ৯ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজারকে ৪ নম্বর হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

জেএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

2 মন্তব্য
  1. zayed khan বলেছেন

    সূরাঃ আল-বাকারা [2:278]

    يَٰٓأَيُّهَا ٱلَّذِينَ ءَامَنُوا۟ ٱتَّقُوا۟ ٱللَّهَ وَذَرُوا۟ مَا بَقِىَ مِنَ ٱلرِّبَوٰٓا۟ إِن كُنتُم مُّؤْمِنِينَ
    হে ঈমানদারগণ, তোমরা আল্লাহকে ভয় কর এবং সুদের যে সমস্ত বকেয়া আছে, তা পরিত্যাগ কর, যদি তোমরা ঈমানদার হয়ে থাক।

    সূরাঃ আল-বাকারা [2:279]

    فَإِن لَّمْ تَفْعَلُوا۟ فَأْذَنُوا۟ بِحَرْبٍ مِّنَ ٱللَّهِ وَرَسُولِهِۦ وَإِن تُبْتُمْ فَلَكُمْ رُءُوسُ أَمْوَٰلِكُمْ لَا تَظْلِمُونَ وَلَا تُظْلَمُونَ
    অতঃপর যদি তোমরা পরিত্যাগ না কর, তবে আল্লাহ ও তাঁর রসূলের সাথে যুদ্ধ করতে প্রস্তুত হয়ে যাও। কিন্তু যদি তোমরা তওবা কর, তবে তোমরা নিজের মূলধন পেয়ে যাবে। তোমরা কারও প্রতি অত্যাচার করো না এবং কেউ তোমাদের প্রতি অত্যাচার করবে না।

  2. মুত্তাজুল বলেছেন

    এতে কর্মীদের দোষ না দিয়ে সরকার কে বলুন ছুটি ঘোষনা করতে

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন