বুকের ব্যথায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু চট্টগ্রাম কারাগারে

0

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে। নিহত কয়েদির নাম আহমদ হােসেন (৫৫)। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত পৌনে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তার মৃত্যু হয়। আহমদ হোসেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের মৃত আমিন শরীফের ছেলে।

কারা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৭ জুন গ্রেফতার হয়ে কারাগারে আসেন আহমদ হোসেন। তার বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি হত্যা মামলা এবং পটিয়া থানায় একটি মারধরের মামলা বিচারাধীন ছিল। এরই মধ্যে ২০১৯ সালের ২২ অক্টোবর লোহাগাড়া থানার মামলায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আর পাঁচ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এর আগে ২০১৮ সালের ১০ এপ্রিল পটিয়া থানার মামলায় আদালত তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এসব সাজায় আহমদ হোসেন কারাভ্যন্তরে পদ্মা-১৫ নামে একটি ওয়ার্ডে অবস্থান করছিলেন। গতকাল (মঙ্গলবার) রাত সাড়ে ৯টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর প্রথমে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ১০টার দিকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে পৌনে ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো. তারিকুল ইসলাম জানান, ‘ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে মারা যাওয়া কয়েদির মরদেহ পরিবারে হস্তান্তর করা হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm