বিসিবি ‘ঢাকা’র মালিক হওয়ার পর চট্টগ্রাম পড়েছে অস্বস্তিতে

3

বিপিএলে ‘ঢাকা’র ফ্র্যাঞ্চাইজি কেনা প্রতিষ্ঠানের মালিকপক্ষ ‘পার্টিসিপেশন মানি’ জমা না দেওয়ায় তাদের ফ্র্যাঞ্চাইজি বাতিল করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর পরিবর্তে বিসিবি নিজেই ‘ঢাকা’ দলের ঘর গোছানোর কাজটি করেছে। কিন্তু এ নিয়ে অস্বস্তিতে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তারা মনে করছে, দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা নিজেই কোনো ফ্র্যাঞ্চাইজির মালিক হয়ে উঠলে সেখানে পক্ষপাতিত্ব করার যথেষ্ট আশঙ্কা রয়েছে।

আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)।

এর আগে বিপিএলে এক জেলা ও পাঁচ বিভাগের ফ্র্যাঞ্চাইজি কারা পাচ্ছেন, তার সবই ঠিক করে ফেলেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু ঢাকার ফ্র্যাঞ্চাইজি কেনা রুপা ফ্যাব্রিকস ও মার্ন স্টিল লিমিটেডের প্রতিনিধিরা নির্ধারিত সময়ে ‘পার্টিসিপেশন মানি’ জমা না দেওয়ায় তাদের ফ্র্যাঞ্চাইজি বাতিল করে দেয় বিসিবি।

এর বদলে বিসিবি নিজ উদ্যোগেই ঢাকার দল গোছানোর কাজটি করেছে। তবে নিজেরা দল গোছালেও অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে ‘ঢাকা’কে বিক্রি করতে আগ্রহী দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

তবে ইতিমধ্যে বিসিবির এই সিদ্ধান্তে অন্য দলগুলোর মধ্যে তৈরি হয়েছে অস্বস্তি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিক আকতার গ্রুপ এ নিয়ে সরাসরিই উদ্বেগের কথা জানিয়েছে।

গত তিনদিনেও অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে ‘ঢাকা’কে বিক্রি করতে উদ্যোগী না হওয়ায় বিসিবির প্রতি অসন্তোষ জানিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিক আকতার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রিফাতুজ্জামান বলেছেন, ‘আমরা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করেছি। তারা জানিয়েছে অনেকটা দুর্ঘটনাবশত এমনটা হয়েছে। যে নির্দিষ্ট ফ্র্যাঞ্চাইজি ছিল, তারা কিছু বিষয় ঠিকঠাক করতে পারেনি বলে শেষ মুহূর্তে মালিকানা বাতিল হয়েছে। ওই মুহূর্তে বিসিবি আসলে কাকে মালিকানা দেবে, সেটা কঠিন ছিল।’

আকতার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একইসঙ্গে এও বলেছেন, ‘বিসিবি বলেছে, এটা কাউকে না কাউকে দেওয়া হবে। তো এটা হলে আপনারা যেটা বলছেন, সেটা (বিসিবির দল বলে পক্ষপাতিত্ব নিয়ে সন্দেহ) নিয়ে আমাদের মাথায় ঘুরপাক খাবে না।’

বিপিএলের অষ্টম আসরের চট্টগ্রামের বোলিং কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন সাবেক অজি তারকা শন টেইট। চট্টগ্রামের প্রধান কোচের ভূমিকায় এবারও থাকছেন পল নিক্সন। তবে এখনও ব্যাটিং কোচ কে হতে যাচ্ছেন, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

বিপিএলের অষ্টম আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্কোয়াড
দেশি: নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রেজাউর রহমান রাজা, সাব্বির রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, আকবর আলী ও নাঈম ইসলাম।

বিদেশি: বেনি হাওয়েল (ইংল্যান্ড), কেনার লুইস (ওয়েস্ট ইন্ডিজ), উইল জ্যাকস (ইংল্যান্ড), চাদউইক ওয়ালটন (ওয়েস্ট ইন্ডিজ) ও রায়াদ এমরিত (ওয়েস্ট ইন্ডিজ)।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

3 মন্তব্য
  1. ইউসুফ বলেছেন

    কি দল বানাইলো কেমনে কি?

  2. Abdullah বলেছেন

    Bd cricket hss banned

  3. সোহেল রানা বলেছেন

    আসলে আমরা হলাম আবেগী ময় দর্শকঃ বাংগালী .
    যখন এগুলা মন্তব্য শুনি তখন খেলা দেখার মানসিগতা ভেঙ্গে যায়

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm