বিসিবির এচইপি ক্যাম্পে প্রথমবারের মতো চট্টগ্রামের ক্রিকেটার সাব্বির

0

ঘরোয়া ক্রিকেট লিগে বরাবরই ভালো খেলেন চট্টগ্রামের সম্ভাবনাময়ী ব্যাটার সাব্বির হোসাইন। তবে ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগে সাব্বির এবার রূপকথার সৃষ্টি করেছেন। ব্যাট হাতে নামা মানেই রানের ফোয়ারা। তাতে করে একমাত্র ব্যাটসম্যান হিসেবে এবারের লিগে পাড়ি জমান ৯ শতাধিক রানের মাইলফলকে।

ধারাবাহিকভাবে ভালো খেলার পুরষ্কার এভার হাতেনাতেই পেলেন সাব্বির। প্রথমবারের মতো ডাক পেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর স্বপ্নবাজ তরুণদের ভবিষ্যত পথ দেখানো দল হাই পারফরম্যান্স টিমে (এইচপি ক্যাম্পে)।

প্রথমবারের মতো এইচপি দলে ডাক পেয়ে ভীষণ খুশি চট্টগ্রামের ছেলে সাব্বির। চট্টগ্রাম প্রতিদিনকে তিনি জানান, ‘যখনই যেখানে খেলার সুযোগ পেয়েছি চেষ্টা করেছি শতভাগ দেয়ার। সবার দোয়া ও আল্লাহর রহমতে এবারের ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগে নিজের পরিকল্পনা মতো খেলতে পেরে আশানুরূপ রানের দেখা পেয়েছি। চেষ্টা করবো এইচপি ক্যাম্পে নিজেকে উজার করে দিয়ে পাইপলাইনে নিজের নামটি পাকাপোক্ত করতে।’

সাব্বির এইচপি দলে সুযোগ পাওয়ায় সাব্বির কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন যার হাতে ক্রিকেটের হাতেখড়ি চট্টগ্রাম জুনিয়র ক্রিকেট ট্রেনিং অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা কোচ তপন দত্তের প্রতি। একই সাথে তিনি সাবেক জাতীয় তারকা নাফিস ইকবালের অকুণ্ঠ সহযোগিতা, তাকে নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটার রাজিব, মিঠু, ইরফানের পরিশ্রম ও বিভিন্নভাবে সহযোগিতার কথা স্মরণ করে ধন্যবাদ জানান।

সাব্বির ঢাকা প্রথম বিভাগে র‌্যাপিড ফাউন্ডেশনের হয়ে খেলেছেন। সাব্বিরের অসাধারণ পারফরম্যান্সে তার দল রানারআপ হয়ে নাম লেখায় প্রিমিয়ার ক্রিকেট লিগে। তিনি ১৬ ম্যাচে ব্যাট করতে নেমে ৩টি শতক হাঁকানোর পাশাপাশি ৫টি অর্ধশতক হাঁকান। সব মিলে প্রায় ৭০ গড়ে রান করেন ৯০৫!

মূলত জাতীয় দলের আশেপাশে কিংবা যাদের নিয়ে গঠিত হবে বাংলাদেশ ক্রিকেটের পাইপলাইন, তাদের নিয়ে গঠিত হয়েছে হাই পারফরম্যান্স টিম (এইচপি টিম)।

বিসিবির অধিনে এই দলে রয়েছেন ২৭ ক্রিকেটার। ১৪ মে হতে শুরু হওয়া ক্যাম্প শেষ হবে ৯ সেপ্টেম্বর। কক্সবাজার, সিলেট ও চট্টগ্রামে চলবে এইচপি দলের ট্রেনিং ক্যাম্প। দলে সর্বশেষ অ-১৯ ব্যাচের আইচ মোল্লা, বর্তমান সময়ে আলো ছড়ানো অমিত হাসান, সাব্বির হোসাইনসহ মুশফিক-রিপনদের জায়গা করে দিয়েছে বিসিবি।

এইচপি ক্যাম্পের জন্য বিবেচিত হয়েছেন যারা

ব্যাটার
তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন, শাহাদত হোসেন, সাব্বির হোসেন, তৌহিদ হৃদয়, আইচ মোল্লা।

পেস বোলার
শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, তানজিম হাসান সাকিব, এনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মোহাম্মদ মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী, আশিকুর জামান।

স্পিনার
রাকিবুল হাসান, হাসান মুরাদ, রিশাদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

উইকেটরক্ষক
আকবর আলি, অমিত হাসান।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm