s alam cement
আক্রান্ত
৭৬৩২৬
সুস্থ
৫৪১৬১
মৃত্যু
৮৯৭

বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ২৪ মে, হল খুলবে ১৭ মে

আবাসিক শিক্ষার্থীরা করোনার ভ্যাকসিন পাবেন

0

মহামারী করোনার কারণে দীর্ঘ এক বছরের বেশি সময় বন্ধের পর আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে এক জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সিদ্ধান্তের কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘২৪ মে থেকে ক্লাস শুরু হবে। এরপর সব পরীক্ষা নেওয়া হবে। তবে আগের মতোই আগের নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার আগে ১ লাখ ৩৯ হাজার আবাসিক শিক্ষার্থী করোনার ভ্যাকসিন পাবেন।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘হলগুলো প্রায় এক বছর ব্যবহার করা হয়নি। সেগুলো প্রয়োজনীয় সংস্কার করার থাকলে করে ফেলতে হবে। এ ছাড়া শিক্ষক-শিক্ষার্থী সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।’

গত বছরের ১৭ মার্চ করোনার প্রাদুর্ভাব রুখতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কয়েক ধাপে বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়।

করোনার প্রাদুর্ভাব কমে আসায় চলতি বছরের শুরু থেকেই বিভিন্ন মহল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার দাবি আসতে থাকে। এ নিয়ে আন্দোলনে নামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Din Mohammed Convention Hall

সর্বশেষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর ফটকের তালা ভেঙে প্রবেশ করেন। এরপর ঢাবি, রাবিসহ আরও কিছু বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়েছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm